নাচোলে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বুধবার জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দিনটি উপলক্ষে, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং উপজেলা প্রশাসনের আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, জন্মশত বার্ষিকী পালিত হয়েছে।



আজ বুধবার সকাল সাড়ে ৯টায় মধ্যে বাজার আওয়ামী লীগ কার্যালয়ের সামনে, উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল অহাবের সভাপতিত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, নিহত বঙ্গবন্ধুর, তাঁর পরিবারের সদস্য ও নিহত জাতীয় ৪ নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া-মোনাজাতের পর এক বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা বের হয়ে, পৌর এলাকার প্রধান, প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাকবাংলো চত্বরে এসে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতি আব্দুল অহাবের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কদের। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস, জেলা আওয়ামী লীগের বিঙ্গান ও প্রযুক্তি বিষয়ক       ( সাবেক) সম্পাদক নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নী, কসবা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, নাচোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম, ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, নেজামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, যুবলীগ, ছাত্রলীগ কৃষক লীগ ও বিভিন্ন ওয়ার্ডের নেত্রীবৃন্দসহ অন্যান্যরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, নেজামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনোয়ার আহাম্মেদ আল শহীদ জুয়েল। 

এদিকে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, দোয়া-মোনাজাত শেষে একটি র‍্যালী বাজার প্রদক্ষিণ শেষে, দলীয় কার্যালয়ে এক আলোচনাসভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, আওয়ামীলীগ নেতা আবু রেজা শামিমসহ অন্যান্যরা।
অপরদিকে উপজেলা প্রশাসনের অয়োজনে, সকাল ১০টায় পরিষদ চত্বরে, জাতীয় পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু, জাতীয় ৪ নেতা ও মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত শেষে, উপজেলা পরিষদের কনফারেন্স হল রুমে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খাদিজা বেগম এর সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

অন্যদিকে নাচোল থানা পুলিশের আয়োজনে, অফিসার ইনচার্জ সেলিম রেজার নেতৃত্বে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ,  বিনম্র শ্রদ্ধা, বঙ্গবন্ধু, জাতীয় ৪ নেতা ও মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করেন। এসময় থানা পুলিশের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।


 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7