অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে অতল শ্রদ্ধায় ভাষাশহিদদের স্মরন


অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধায় ভাষা শহিদদের স্মরন করেছে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। একুশের প্রথম প্রহওে রাত ১২ টা এক মিনিটে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজে শহিদ মিনারে মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে শ্রদ্ধা জানান, জেলা প্রশাসক মঞ্জুুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আব্দুল রকিব।

এদিকে ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে ভোরের আলো ফোটার সাথে সাথেই স্মৃতির মিনারে হাজির হয়েছিলো চাঁপাইনবাবগঞ্জে রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ।
শ্রদ্ধা জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জের এক্সিম ব্যাংক কৃষি বিশ^বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। এদিকে বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা ও পুরস্কার বিতরন করা হয়। অন্যদিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তিনদিন ব্যাপী একুশে বই মেলার আয়োজন করা হয়েছে।
এদিকে গ্রামবাসীদের সঙ্গে নিয়ে নিজেদের ভাষায় একুশের গান গেয়ে প্রভাতফেরির পর নিজেদের বানানো শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ, ছড়া-কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠারেন মধ্য দিয়ে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহিদদের স্মরন করেছে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার কোল শিক্ষার্থীরা

 

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7