‘‘ভোট দিয়ে নিজেকে সত্যিকারের নাগরিক মনে হচ্ছে’’


চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে এবার প্রথম বারের মত ভোট দিয়েছেন খাতিজাতুন কোবরা নামে এক শিক্ষার্থী, তিনি নবাবগঞ্জ সরকারি কলেজে রাষ্টবিজ্ঞান বিভাগে অনার্স ৩য় বর্ষে পড়েন। গোমস্তাপুর পৌরসভার মাস্টার পাড়া এলাকায় বাসিন্দা খাতিজার এবারই প্রথম ভোট, তাই একটু কৌতুহল ছিল তার মাঝে। সকাল ৯টায় হাজি আইযুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চলে আসেন ভোট দিতে, প্রায় ঘন্টাখানেক দাঁড়িয়ে থাকার পর তিনি ভোট দিয়েছেন।

প্রথমবার ভোট দেয়ার অনুভূতির কথা বলতে গিয়ে খাতিজা বলছিলেন, ‘‘ ফাস্ট টাইম ভোট দিচ্ছি, আমার অনুভূতি আলাদা একটা অনুভূতি, ফাস্ট টাইম ভোট দিচ্ছি অন্যরকম একটা আনন্দ, ভোট দিয়ে নিজেকে সত্যিকারের নাগরিক মনে হচ্ছে, ভোট দিয়ে একটা ভাল কাজ করলাম মনে হল’’

নতুন ভোটাদের যেমন ভোট দিয়ে আনন্দ ছিলো চোখে মুখে তেমনি, শেষ বয়সে এসেও ভোট দিতে পেরে নিজের দ্বায়িত্ব পালন করা হলো বলে মনে করেন ৮০ উর্দ্ধ জামিনা খাতুন ও মোমেদা বেগম। তারা দুই বোন দুইজনই এসেছেন ভোট দিতে, তবে একা নয়। লাঠিতে ভর দিয়ে চলাচল করা জামিনা ও মোমেদা এসেছেন তাদের ছেলের বউকে সাথে নিয়ে।

হাজি আইযুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোমেদা বেগম বলেন, জীবনে কোন ভোট দেয়া থেকে তিনি বিরতী থাকেননি। ‘‘ কোন ভোটই হ্যামি বাদ দেয়নি, ভোট দিতে হ্যামাকে ভাল লাগে’’
শ^াশুড়ীকে সাথে নিয়ে আসা সাবিনা খাতুন বলেন, তার শ^াশুড়ী নির্বাচনে প্রতিবারই ভোট দেন। ভোটের দিন সকাল থেকেই ভোট কেন্দ্রে আসার জন্য তিনি প্রস্তুতি নেন। আজও সকালে আমাকে বলেন ‘‘চলগে মা ভোটটা সকাল সকাল দিয়ে আসি, দিয়ে বাড়ির কাজ করবি’’।

অন্যদিকে জামিনা খাতুনের সাথে আসা তার ছেলের বউ মোহসিনা খাতুন জানান ভ্যানে করে শ^াশুড়ীকে নিয়ে ভোট দিতে এসেছেন। কোন সমস্যা হয়নি, ভোট ভালই হচ্ছে।

রহনপুর পৌর নির্বাচনে মোট ভোটার ২৭ হাজার ৯৭ জন।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7