করোনা টিকা এসেছে চাঁপাইনবাবগঞ্জে, টিকা নিতে নিবন্ধন করতে হবে সুরক্ষা এ্যাপে

চাঁপাইনবাবগঞ্জে এসে পৌচ্ছেছে, বহু কাঙ্খিত করোনা টিকা। শুক্রবার দুপুর ১টার দিকে টিকা গুলো বুঝে দেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও সিভিল সার্জন ডা. জাহিদ নজরুর চৌধুরী। সিভিল সার্জন কার্যালয়ের নির্ধারিত তাপমাত্রায় ইপিআই স্টোরে করোনার টিকাগুলোকে রাখা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, চাঁপাইনবাবগঞ্জে ৪৮০০ ভ্যায়েল করোনা টিকা আমাদের বিশেষায়িত তাপমাত্রা নিয়ন্ত্রিত ভ্যানে করে পৌচ্ছে দেয়া হয়েছে। প্রতিটি ভ্যায়েল দিয়ে ১০ জনকে টিকা দেয়া যাবে। সেই হিসাবে এ ৪৮০০ ভ্যায়েল দিয়ে ৪৮ হাজার জনকে টিকা দেওয়া যাবে।
সিভিল সার্জন জানান, সারাদেশে একসাথে ভ্যাকসিন কার্যক্রম শুরু হবে। আগমী ৭ ফেব্রুয়ারী থেকে শুরু হবে জেনেই আমরা আমাদের প্রস্তুতি নিচ্ছি। আগামী দুই ফেব্রুয়ারী করোনা টিকা কার্যক্রমে যারা যুক্ত থাকবেন তাদের প্রশিক্ষন দেয়া হবে। আমরা চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ৮টি টিম করেছি, এর বাইরে প্রতিটি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স এ দুটি করে টিম থাকবে। প্রতিটি টিমে দুজনকে করে নার্স থাকবে, যারা টিকা প্রদান করবেন, তাদের সহযোগিতার জন্য ৪জন স্বেচ্ছাসেবক থাকবে।
যারা টিকা নিতে ইচ্ছুক তারা সুরক্ষা এ্যাপে বা ওয়েব সাইটে নিবন্ধন করবেন, এতে তিনি একটা টিকা কার্ড পাবেন ওই টিকা কার্ড প্রিন্ট নিয়ে হাসপাতালে আসলে আমরা তার টিকা দিয়ে দিব। এছাড়াও যিনি টিকা নিবেন তিনি টিকা নেওয়ার পর অন্তত ৩০ মিনিট হাসপাতালেই থাকবেন, তার কোন সমস্যা হলে আমাদের চিকিৎসকরা তাকে দেখবেন। সিভিল সার্জন জাহিদ নজুরল চৌধুরী জানান, এটি ধারাবাহিক প্রক্রিয়া, আগামীতে আবারো টিকা আসবে, সেই সাথে টিকা প্রদানও চলমান থাকবে।


 নিবন্ধনের নিয়ন জানতে নিচের ভিডিও দেখুন

Posted by Chapainawabganj tv on Tuesday, January 26, 2021


 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7