ওদের চেষ্টায় বাঁচল চার কুকুর ছানা

চাঁপাইনবাবগঞ্জে বুধবার কয়েকজন শিশু ও কিশোরের চেষ্টায় প্রাণে বেঁচেছে চারটি কুকুর ছানা। যেন প্রানী প্রেমের উদহারন হয়েছে তাদের চেষ্টা।



চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মসজিদ পাড়ায় একটি আম বাগানের পরিত্যাক্ত পাটকুয়ায় পড়ে গিয়েছিল কুকুরের চারটি ছানা। ওই খানে খেলার সময় কুকুরের ছোট ছানা গুলোর অনবরত কান্নার আওয়াজ, কানে যায় রোহান, বিশাল সহ বেশ কয়েকজন শিশুর, ছোট্ট শিশুরা পাটকুয়ার ঢাকনা ভেঙেÍ কুকুরের বাচ্চা গুলোকে বের করার চেষ্টা শুরু করে।
বিষয়টি দেখতে পেয়ে তাদের সাথে যোগ দেন জাহিদা ফেরদৌস মিম নামে এক শিক্ষার্থী। তিনি কুকুর ছানা গুলো উদ্ধারের জন্য তার ছোট ভাই জিনেদিন আবেদীন জিদানকে ডেকে আনেন।  তারা সকলে মিলে মই এনে, বেশ কয়েক ঘন্টার চেষ্টায় পাটকুয়ার মই নামিয়ে জিদানকে সেকানে নামিয়ে বাচ্চা গুলোকে উদ্ধার করেন।
জাহিদা ফেরদৌস মিম জানান, খুব সম্ভবত ১০-১২ দিন থেকে ওই পাটকুয়ায় পড়ে ছিলো বাচ্চা গুলো। বাচ্চাগুলো আম বাগানে যখন হয়েছিল, তখন বেশ কিছুদিন দেখতে পেতাম, হঠাৎই আর দেখা যাচ্ছিল না। আমরা বুঝতে পারেনি যে পাটকুয়াতে পড়ে গেছে। তবে বাচ্চা গুলোকে যে জীবিত উদ্ধার করা গেছে, এটায় অনেক ভাল লাগছে আমাদের।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7