গোমস্তাপুরে উপ-সহকারী কৃষি কর্মকর্তার বিরুদ্ধে বিস্তর অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে এক উপসহকারী কৃষি কর্মকর্তার বিরুদ্ধে শ্লীলতাহানী ও খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা থেকে যোগ্য ব্যক্তিদের নাম  কর্তনের  অভিযোগ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, কৃষি ডিপ্লোমাধারী এক মহিলা প্রশিক্ষণার্থীকে  গোমস্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা সাব্বির হোসেন গত ১ জুন তাকে প্রশিক্ষণে সহায়তা দেবার কথা বলে রহনপুর পৌর এলাকার স্টেশন হঠাৎপাড়ায় তার ভাড়া বাসায় নিয়ে যায় ও  শ্লীলতাহানীর চেষ্টা করে। এর প্রেক্ষিতে গত ৩ জুন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানকে একটি লিখিত অভিযোগ প্রদান করেন ঘটনার শিকার ওই মহিলা প্রশিক্ষণার্থী। এছাড়া বিষয়টি জেলা ও উপজেলা কৃষি বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলে ওই মহিলা প্রশিক্ষণার্থী জানান। মহিলা প্রশিক্ষণার্থীর অভিযোগ প্রসঙ্গে উপসহকারী কৃষি কর্মকর্তা সাব্বির হোসেন জানান, ওই শিক্ষার্থী যে অভিযোগ করেছে তা ভিত্তিহীন। আমি তার বিরুদ্ধে মানহানির মামলা করবো।
এদিকে একই কর্মকর্তার বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা হালনাগাদ করার সময় যাচাই-বাছাইয়ের নামে অন্যায় ভাবে যোগ্য ব্যক্তিদের নাম কর্তনের অভিযোগ করেছেন এক ইউপি সদস্য। গত ৩ জুন উপজেলা নির্বাহী অফিসারের নিকট করা লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য (৪,৫ ও ৬) আলতানুর খাতুন। তার করা অভিযোগ সূত্রে জানা গেছে, সাব্বির হোসেনকে উপজেলা প্রশাসন বোয়ালিয়া ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর পূর্বের তালিকা যাচাই-বাছাইয়ের জন্য সংযুক্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ করে। তিনি কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই ওই ইউনিয়নের ৫ থেকে ৯ নং ওয়ার্ডের প্রায় ১ শত ৫০ জন দুঃস্থ ব্যক্তির নাম অন্যায় ভাবে কর্তন করেন মর্মে অভিযোগ আনা হয়। এ ঘটনায় উপকারভোগীসহ এলাকার সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। অভিযোগকারীরা ওই কর্মকর্তাকে ওই ইউনিয়ন থেকে প্রত্যাহারের দাবী জানিয়েছেন। এ প্রসঙ্গে ওই কর্মকর্তা জানান, একটি মহল তার বিরুদ্ধে এ বিষয়ে মিথ্যা অভিযোগ করেছে। তালিকায় নানা অনিয়ম থাকায় যাচাই-বাছাইয়ে অনেকেই বাদ পড়েছে। অভিযোগকারী জনপ্রতিনিধি জানান, সাব্বিরের বিরুদ্ধে ইউএনওকে অভিযোগ দেয়ায় সে তাকে নানাভাবে হুমকি প্রর্দশন করছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ দু’টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।



আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7