চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রথম শনাক্ত ব্যাক্তিকে সূস্থ ঘোষণা,আরও আড়াইশ নমূনা প্রেরণ

চাঁপাইনবাবগঞ্জে আরও একজন করোনা শনাক্তকে শনিবার(২৩’মে) সূস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগে। সূস্থ ঘোষিত শনাক্ত ওই ব্যাক্তি নাচোল উপজেলার কাজলা গ্রামের রবিউল ইসলাম(২৩)। গত ৩’মে তিনি যশোর থেকে নাচোল আসেন। এরপর নমূনা দেবার পর থেকে তিনি প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ছিলেন। নাচোলে শনাক্ত প্রথম পজিটিভ এই ব্যাক্তির ফলোআপ নমূনা ফলাফল গত বৃহস্পতিবার(২১’মে) নেগেটিভ আসে।
শনিবার তাকে ফলফুল দিয়ে আনুষ্ঠানিক সূস্থ ঘোষনাকালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা.সুলতানা পাপিয়া সহ চিকিৎসক ও নার্সরা।
এ নিয়ে জেলায় ৩ জন শনাক্তকে সূস্থ ঘোষণা করা হল বলে জানিয়েছেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী।
সিভিল সার্জন শনিবার রাত ৮টায় বলেন বলেন, এ পর্যন্ত জেলা থেকে ১ হাজার ৭৮৫টি নমূনা পরীক্ষায় পাঠানো হয়েছে। এর মধ্যে শেষ আড়াইশ নমূনা শনিবার(২৩’মে) পাঠানো হয়েছে। এর মধ্যে ফল পাওয়া গেছে ১ হাজার ১৯২ টি। শনিবার পাঠানো নমূনাসহ মোট ফলাফল অপেক্ষমান বা পেন্ডিং রয়েছে ৫৯৩ টি নমূনার। এ পর্যন্ত প্রাপ্ত ফলে নেগেটিভ হয়েছেন ১ হাজার ১৪৬ জন ও পজিটিভ হয়েছেন ৪৬ জন।
সিভিল সার্জন আরও বলেন, জেলায় এ পর্যন্ত ৪৬ জন শনাক্ত হয়েছেন যারা সকলেই উপসর্গহীন। তারা সকলেই ভাল রয়েছেন ও বেশিরভাগই নিজ আবাসস্থলে কোয়ারান্টাইনে রয়েছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন সদরে ২,গোমস্তাপুরে ৩, শিবগঞ্জে ১,নাচোলে ১ ও ভোলাহাটে ১ জন।
এছাড়া এ পর্যন্ত পাওয়া ফলাফলে পর জেলার সদর উপজেলায় ২৪(এর মধ্যে ২ জন সূস্থ), নাচোলে ৮(সূস্থ ১),গোমস্তাপুরে ৬, ভোলাহাটে ৩ ও শিবগঞ্জ উপজেলায় ৫ জন শনাক্ত হয়েছেন। এদিকে শনিবার জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান,জেলায় হোম কোয়ারান্টাইনে ৩ হাজার ৯৪৯,প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ১২ ও আইসোলেশনে (হাসপাতালে ভর্তি) ৮ জন রয়েছেন।  





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7