কানসাট আম বাজার বড় কোন স্থানে সরিয়ে নেওয়ার পরিকল্পনা : এমপি শিমুল


আমের রাজধীনখ্যাত চাঁপাইনবাবগঞ্জের সবচেয়ে বড় আমের বাজার বসে কানসাটে। কানসাট আম বাজার নামেই যার পরিচিতি। তবে রাস্তার দুপাশে কেনাবেচা হওয়ায় দীর্ঘ যানযট লেগে থাকে। এসব দিক বিবেচনায় নিয়ে কানসাট আম বাজার অ্ন্যকোন বড় স্থানে সরিয়ে নেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। এমননি জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দীন শিমুল। চাঁপাইনবাবগঞ্জের প্রথম অনলাইন টেলিভিশন চাঁপাইনবাবগঞ্জ টিভির আলোচনা অনুষ্ঠান ‘‘আম নিয়ে কথা’’য় সরাসরি অংশ নিয়ে তিনি কানসাট আম বাজার অন্যত্র সরিয়ে নেওয়ার পরিকল্পনার কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশক্রমেই আমরা সোনামসজিদ-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের কানসাট আম বাজারটি অন্যকোন বড় স্থানে সরিয়ে নেওয়ার কাজ শুরু করেছি। ইতিমধ্যেই জায়গা দেখা হয়েছে। এটির কাজ  সম্পূর্ন হলে কানসাট আম বাজার কেন্দ্রিক যানযট মুক্ত হবে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের আম নিয়ে যে আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা তা বাস্তবায়ন করা সুবিধা হবে।

অনুষ্ঠানে আবুল কালাম নামে এক দর্শক প্রশ্ন করেন শিবগঞ্জে রেলের সুবিধা কতদিনে মিলবে, উত্তরে এমপি জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে সোনামসজিদ ট্রেন লাইন সম্প্রসারণ কাজ অনেকদূর এগিয়েছে। ইতিমধ্যেই পরিদর্শন করা হয়েছে। ট্রেন লাইনটি সোনামসজিদ পর্যন্ত সম্প্রসারীত হলে শিবগঞ্জের আম-সহ বন্দরের মালামাল স্বল্প খরচে রাজধানী ঢাকা-সহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছানো সম্ভব হবে।
অনুষ্ঠানে অংশ নেওয়া অন্যরা চাঁপাইনবাবগঞ্জের আমকে নিয়ে পূর্নঙ্গা বড় পরিসরে গবেষনা প্রতিষ্ঠান গড়ে তোলার কথা এমপিকে জানালে, ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, এই বিষয়টি নিয়ে আমরা চেষ্টা করে যাচ্ছি। 

করোনাকালে আম পরিবহন সহ বাজারজাত করনে কোন ধরনের সমস্যায় পড়বেন না ব্যাবসায়ীরা বলেও জানান এমপি শিমুল। 

অনুষ্ঠানে আরো অংশ নেন, সাংবাদিক সাব্বির আহমদ, ফল গবেষক ডা. শরফ উদ্দীন, আম ব্যবসায়ী ইসমাইল খান শামিম।



আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7