রহনপুর মুক্ত দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জের রহনপুর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গোমস্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সন্তানের আয়োজনে আনন্দ র‌্যালী,মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে মাল্যদান, ও আলোচনা সভার আয়োজন করা হয়। বুধবার সকালে রহনপুর বেগম কাচারী প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী বের হয়ে রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে মাল্যদান শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড সন্তানের আহ্বায়ক জালাল উদ্দিন আকবর মুক্তির সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন রেজা, বীর মুক্তিযোদ্ধা আখতার আলী কচি সহ অন্যরা। । প্রসঙ্গতঃ ১৯৭১ সালের ১১ ডিসেম্বর খুব সকালে লেফটেনেন্ট রফিকের নেতৃত্বে প্রায় ৩০/৩৫ জনের মুক্তিযোদ্ধাদের একটি দল বাঙ্গাবাড়ী থেকে রহনপুর অভিমুখে রওনা হয়। পথে আলিনগর এলাকার মুক্তিযোদ্ধারাও তাদের সাথে যোগ দেন। এছাড়া মহানন্দা নদীর পেরিয়ে বোয়ালিয়া এলাকার মুক্তিযোদ্ধারা রহনপুরে প্রবেশ করে। মুক্তিযোদ্ধারা রহনপুরে প্রবেশের আগেই পাক সেনারা রহনপুর এ.বি সরকারী উচ্চ বিদ্যালয়ে গড়ে তোলা সেনা ক্যাম্প গুটিয়ে ট্রেনযোগে পালিয়ে যায় এবং রহনপুর এলাকা হানাদার মুক্ত হয়ে যায়।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7