ওরা এখন বাইসাইকেল চালিয়ে স্কুলে যাবে

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ১২জন দরিদ্র ছাত্রীর মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। ২০১৮-২০১৯ অর্থবছরের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ইউনিয়ন পরিষদে এসব সাইকেল বিতরণ করা হয়।  মঙ্গলবার বিকেলে ছাত্রীদের মাঝে সাইকেলগুলো বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। এ সময় তিনি বলেন, নারীদের আর্থ সামাজিক উন্নয়নে বর্তমান সরকার নানামূখী পরিকল্পনা গ্রহণ করেছে। দেশের জনসংখ্যার অর্ধেক হচ্ছে নারী, সেই নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে সরকার। তারা যেন কুসংস্কারে আবদ্ধ না থাকে। তিনি আরো বলেন, বাল্যবিবাহ এ অঞ্চলে সবচেয়ে বেশী। একটি শিক্ষার্থীও যাতে ঝরে পড়ে না যায়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সর্বাগ্রে মেয়েদের সচেতন হতে হবে, তাহলে বাল্যবিবাহ বন্ধ হওয়া সম্ভব। 
এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন ও রানীহাটি ইউপি চেয়ারম্যান মো. মহসিন আলী।
এছাড়া, ভিক্ষুক পুনর্বাসনের লক্ষে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় আছিয়া খাতুন নামে এক নারী সরকারের অনুদান নিয়ে তার কর্মপরিকল্পনার কথা জনিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
 





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে লিংক এ ক্লিক করুন https://www.youtube.com/channel/UCDtlx6lzMHFbhHIxnRibisA?sub_confirmation=1 
কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7