চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়ার প্রকোপ : ৫ দিনে সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৬০০ রোগী


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়া ডায়রিয়া পরিস্থিতির খুব বেশি উন্নতি হয়নি। রবিবারও চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি ছিলেন ৬২জন রোগী।

গত ২৩ অক্টোরবর রাত থেকে শুরু হওয়া ডায়রিয়ার প্রকোপে এ পর্যন্ত ৬০০ রোগী আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে হরিপুর, দ্বারিয়াপুর, উপরাজারামপুর, স্বরুপনগরসহ পৌরসভার বিভিন্ন এলাকার রোগীই বেশি ছিলো। এতো মানুষের একসাথে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার কারণ হিসাবে পৌরসভার সরবারাহকৃত পানিকেই দুষছেন চিকিৎসকরা। আক্রান্ত এলাকা গুলোর পানির নমুনা পরীক্ষায় এর সত্যতাও মিলেছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার জানান, ডায়রিয়া আক্রান্তদের সংখ্যা বেশি হওয়ায় হাসপাতালের নতুন ভবনে ডায়রিয়া কর্নার চালু করা হয়েছে। গত বুধবার রাত থেকে রবিবার দুপুর পর্যন্ত ৬’শ ১০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি ছিল। ৫’শ ৪৮ জন রোগী ছাড় নিয়ে বাড়ি ফিরে গেছে। বর্তমানে ৬২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনি পৌরসভার সরবরাহ পানি ফুটিয়ে পান করার জন্য সবাইকে পরামর্শ দেন।

পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, আক্রান্ত এলাকা গুলোর ৫টি স্থানের নমূনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো, এরমধ্যে তিনটি স্থানে একটু জীবানু পাওয়া গেছে। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি, সেই সাথে পানি ফুটিয়ে পান করার জন্য মাইকিং করা হচ্ছে ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন করা হচ্ছে।



আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন 


 কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7