চাঁপাইনবাবগঞ্জের নদী সুরক্ষায় মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদী দখল ও দূষন রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মহানন্দা নদী তীরে চামাগ্রাম এলাকায় রবিবার বিকালে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার। 


 
এসময় তিনি বলেন, সারাদেশের নদীগুলোর দখল ও দূষন রোধে সরকার আন্তরিক। চাঁপাইনবাবগঞ্জের নদীগুলো বিষয়ে আমি সাম্যক ধারণা নিতেই এখানে এসেছি, আমি প্রয়োজনীয় পদক্ষেপ নিব।

মতবিনিময়ে সভাপতির বক্তব্যে উন্নয়ন সংস্থা ব্রতী’র নির্বাহী প্রধান শারমীন মুরশিদ বলেন, চাঁপাইনবাবগঞ্জের চামাগ্রামে আর্সেনিক ধরা পড়ার পরেই এখানে মহানন্দা নদীর পানি বিশুদ্ধ করে সরবরাহের উদ্যোগ নিয়েছিলো ব্রতী, যা এখনো চলমান। এ কার্যক্রম আরো সম্প্রসারনের চিন্তা করছি আমরা। 

জাতীয় নদী রক্ষা কমিশন ও ব্রতী আয়োজনে মতবিনিময়ে আরো বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রৌকশলী সাহিদুল আলম, স্থানীয় ইউপি সদস্য আল আমিন, চাঁপাইনবাবগঞ্জে ব্রতী’র পানি সরবরাহ প্রকল্পের ব্যবস্থাপক আমিনুল ইসলাম,সেভ দ্যা ন্যাচারের সমন্বয়ক রবিউল ইসলাম ডলার প্রমুখ। 

পরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাগলা নদীও ঘুরে দেখেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার ও এর আগে দুপুরে জেলা প্রশাসকের কার্যলয়ে জেলার বিভিন্ন দপ্তর প্রধানদের নিয়ে নদী সুরুক্ষায় মতবিনিময় করেন। 






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7