ঠোঁট ও তালু কাটা নিয়ে বেড়ে উঠা ২৫ শিশুর জীবনে নতুন মোড়


জন্মগত ভাবেই ঠোঁটটা কাটা ছিলো রহিমা( ছদ্দ নাম) এমন অবস্থা নিয়ে চিন্তিত ছিলেন হতদরিদ্র পরিবারটি। তবে তাদের সেই চিন্তা দূর হয়েছে অনেকটায়, এবার রহিমা বেড়ে উঠবে আর অন্য দশটা মেয়ের মতই, এ যে রহিমার জীবনের মোড়। হত দরিদ্র পরিবারটির এতো এতো চিন্তা দূর করেছে চাঁপাইনবাবগঞ্জের ল্যাবওয়ান মেডিকেল সার্ভিসেস। সামাজিদ দায়বদ্ধতার অংশ থেকেই ল্যাবওয়ান মেডিকেল নিয়মিত ভাবেই বিনামূল্যে ঠোঁট ও তালু কাটা রোগীদের অপারেশনের আয়োজন করছে। এরই ধারাবাহিকতায় রবিবার দিনব্যাপী ২৫ হত দরিদ্র শিশুর অপারেশন সম্পূন্ন করা হয়।
ঠোঁট ও তালু কাটা শিশুদের অপারেশন ও চিকিৎসা প্রদান করেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহমেদ, এনএসসিসি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মনয় কুমার দাস ও প্লাস্টিক সার্জন ডা. ইমরুল হাসান।
ল্যাব ওয়ান মেডিক্যাল সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম জানান, ঠোঁট ও তালু কাটা রোগীদের অপারেশনের সহযোগিতা করেছে অস্ট্রেলিয়ান দাতা সংস্থা অপারেশন ক্ল্যাফট বাংলাদেশ।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7