চাঁপাইনবাবগঞ্জে ৪৫৭ টিয়া পাখি উদ্ধার, ৪ জনের দন্ড


চাঁপাইনবাবগঞ্জে পাখি ধরা ও পরিবহনের অপরাধে ৪ জনকে দন্ড দিয়েছে ভাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ দন্ড প্রদান করেন।
দন্তিতদের মধ্যে শেরপুরের নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়ার দুপচাচিয়া উপজেলার পোওতা গ্রামের মোহাম্মদ রাজু (২৬)কে একবছরের কারাদন্ড।
আর তাদের এ কাজে সহযোগিতার অপরাধে অপর দুইজন তানভীর হোসেন (২৪) কে ৫০ হাজার ও বাসেদ মৃধা(৪০) কে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অর্থদন্ড প্রাপ্তরা অর্থপরিশোধ ও এ কাজ আগামীতে করবে না মুচলেখা দিয়ে ছাড়া পান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সোমবার রাতে সদর উপজেলার শিবিরের হাট এলাকায় একটি চেকপোস্ট বসায় মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর। এ সময় বিভিন্ন যানবাহন তল্লাশীকালে একটি মিনি ট্রাকে ৪৫৭ টি টিয়া পাখি সহ চারজনকে আটক করে। পাখি গুলোকে তারা ঢাকায় নিয়ে যাচ্ছিল।
পরে মঙ্গলবার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। ৪৫৭ পাখির মধ্যে ৭৯ টি মারা যায়। বাকী পাখিগুলোকে অবমুক্ত করা হয়েছে।

ভিডিও দেখুন:


About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7