চাঁপাইনবাবগঞ্জে সাঁওতাল বিদ্রোহ দিবস পালিত

 
চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে রবিবার পালিত হয়েছে ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস। অধিকার আদায়ের সংগ্রামে সাঁওতাল বিদ্রোহের নায়ক সিদু, কানুসহ লড়াই সংগ্রামে নেতৃত্ব দেয়া সবাইকে স্মরন করা হয়। সেই সাথে আগামীতে নিজেদের অধিকার নিশ্চিত করতে সবাই এক্যবদ্ধ থাকার কথা বলেছেন ক্ষুদ্র-জাতিসত্তার নেতৃবৃন্দ।
দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে দিবসটি উপলক্ষে উপজেলা চত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়, বিভিন্ন সড়ক ঘুরে আবারো একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আমিনুল ইসলাম। জাতীয় আদিবাসী পরিষদ নাচোল শাখার সভাপতি শ্রী বিধান সিংয়ের সভাপতিত্বে আলোচনায় আরো বক্তব্য দেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নী, নাচোল থানার ওসি তদন্ত মিন্টু রহমান, আদিবাসী নেত্রী শ্রী রঞ্জনা বর্মণ প্রমুখ। নাচোল আদিবাসী একাডেমী ও জাতীয় আদিবাসী পরিষদ নাচোল শাখা যৌথভাবে এ কর্মসূচীর আয়োজক।
এদিকে দিবসটি উপলক্ষে বাবুডাইং এ আদিবাসী আলোর পাঠশালায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এতে দিবসটি সম্পর্কে আলোকপাত করেন আলোর পাঠশালার প্রধান শিক্ষক কানাই চন্দ দাস ও সাংবাদিক আনোয়ার হোসেন দিলু।







কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7