৬ জেএমবি সদস্যের কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে পৃথক মামলায় ৬ জেএমবি সদস্যের ২০ বছরের সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের করে কারাদন্ড প্রদান করেছে আদালত। রোববার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্তরা হলো, জেলার ভোলাহাট উপজেলার দলদলি ইউনিয়নের মুশরীভূজা গ্রামের খুরশিদ আলীর ছেলে তরিকুল ইসলাম, একই এলাকার তবজুল হকের ছেলে রমজান আলী, গোমস্তাপুর উপজেলার নিমতলা গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. শাহাদাত ওরফে রহিম, একই উপজেলার কয়লারদিয়াড়  গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে আব্দুল মোমেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর মহল্লার দুরুল হোদার ছেলে সেলিম ওরফে হারুন মিস্ত্রী ও নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার পরানপুর গ্রামের আব্দুল আলিমের ছেলে হযরত আলী।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, ২০০৯ সালের ১৭ জুন র‌্যাব ও পুলিশ ভোলাহাট উপজেলার মুশরিভূজা গ্রামের রবিউলের বাড়িতে যৌথভাবে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী একই উপজেলার খড়গপুর গ্রামের রমজান আলীর বাড়িতে অভিযান চালিয়ে ১ টি ওয়ান শ্যুটার গান, ৩ টি গুলি ও জিহাদী বই উদ্ধার করে। পরবর্তীতে বিভিন্ন সময় বাকী আসামীদের গ্রেফতার করে।
এ ঘটনায় এসআই মিজানুর রহমান ভোলাহাট থানায় অস্ত্র ও সন্ত্রাস বিরোধী আইনে দু’টি আলাদা মামলা দায়ের করেন। ২০০৯ সালের ১২ আগস্ট এসআই ওহেদুজ্জামান এবং ২০১৬ সালের ৩০ মার্চ এসআই আব্দুল মজিদ মামলা দু’টির অভিযোগপত্র আদালতে দাখিল করেন।
সাক্ষ্য প্রমানাদি শেষে,  রোববার  দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক ৬ জনকে উপরোক্ত রায়ে দন্ডিত করেন।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7