যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের দায়ে পুলিশ সদস্যের তিন বছরের কারাদান্ড

যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের দায়ে উজির আলী (২৮) নামে এক পুলিশ সদস্যের তিন বছরের কারাদন্ড দিয়েছে আদালত। সেই সাথে আদালত ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড দেন।
সোমবার দুপুরে জলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় দেন। রায় ঘোষনার সময় আদালতে আসামী উজির আলী উপস্থিত ছিলো।

দন্ডপ্রাপ্ত উজির আলী শিবগঞ্জ উপজেলার হাজারবিঘী গ্রামের রবিউল ইসলামের ছেলে। সর্বশেষ উজির আলী ঢাকায় পিবিআই হেড কোয়ার্টারে কর্মরত ছিলেন।

চাঁপাইনবাাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশুলী (এপিপি) আঞ্জুমান আরা জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়াগোলার শাহীন আলীর মেয়ে শাহনাজ খাতুনের সঙ্গে উজির আলীর বিয়ে হয় ২০১২ সালের ১২ জুন। বিয়ের পর দুই দফায় তাকে ৩ লাখ ১০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। আরো এক লাখ টাকার যৌতুক দাবি করে প্রায়ই নির্যাতন করতো শাহনাজ খাতুনকে। এই নিয়ে এসপি অফিসে বিকল্প বিরোধ নিস্পতির চেষ্টা করা হয়েছিলো, কিন্তু উজির আলী তাতে আগ্রহ দেখায়নি।
পরবর্তীতে স্বামী উজির আলীর বিরুদ্ধে ২০১৮ সালের ১৬ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যৌতুক বিরোধী আইনে মামলা দায়ের করেন। আদালত মামলা আমলে নিয়ে সদর থানাকে এজাহার হিসেবে গন্য করতে আদেশ দেন। ২০১৮সালের ১৭ এপ্রিল সদর থানার এসআই রনি সাহা উজির আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7