চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা স্নান উৎসব

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর গোহালবাড়ী ঘাটে বৃহস্পতিবার মহানন্দা স্নান উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী এ উৎসবের আয়োজক উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘ। উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী জানান, পাপ মোচন ও পূর্ন লাভের আশায় মহানন্দা স্নানের আয়োজন করা হয়। দিনব্যাপী উৎসবে কীর্তন ছাড়াও ধর্মীয় বিভিন্ন আচার পালন করা হবে। 

উৎসবে চাঁপাইনবাগঞ্জ ছাড়াও আসেপাশের জেলার হিন্দু সম্প্রদায়ের উল্লেখযোগ্য সংখ্যক নারী-পুরুষ অংশ নিয়েছেন।
 
এদিকে গোহালবাড়ীতে শ্রীশ্রীরাধামাধব মন্দিরের উদ্বোধন করা হয়েছে। উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের সভাপতি শ্রীযুক্ত মহন্ত হালদার এর সভাপতিত্বে বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ড, রাজশাহী বিশ^বিদ্যালয়রের প্রাক্তন পরীক্ষা নিয়ন্ত্রক আমানুল হক, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মাযহারুল ইসলাম তরু, বালিয়াডাঙ্গা ইউপি’র ইউপি সদস্য রাজিব আহমেদ, সমাজসেবক ইসরাইল সেন্টু প্রমুখ। এদিকে মহানন্দা স্নান উৎসবকে ঘিরে মহানন্দা পাড়ে প্রসাধনী, মিষ্টি ও খাবারের দোকার বসেছে।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7