চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইফার আলোচনা সভা

মহান অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহিফল অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশন মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মো. আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ফয়সাল। এসময় তিনি বলেন, আজ থেকে ৬৭ বছর আগে এই দিন বাংলা ভাষাকে রক্ষার জন্য রাজপথে প্রাণ দিয়েছিলেন, রফিক, সালাম, বরকত, জাব্বার পাকিস্তানী শাসকদের রাষ্ট্রভাষা হিসেবে উর্দূকে চাপিয়ে দেয়ার প্রতিবাদে সেদিন বাংলার দামাল ছেলেরা ১৪৪ ধারা ভঙ্গ করে রাজপথে নেমেছিলেন। ছাত্রদের অকুতোভয় প্রাণ দান দেখে দিশোহারা হযে পাকিস্তানী শাসকগোষ্ঠি পরে, তারা দাবী মেনে নিতে বাধ্য হয়।
শেষে. শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7