শ্রদ্ধার ফুলে ভরে উঠে স্মৃতির মিনার

একুশের সকালে তখন সবে মাত্র কুয়াশার চাদর ভেদ করে সূর্যের দেখা মিলেছে, শীতের ভোরের মিষ্টি রোদ গায়ে মেখে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা মানুষে দীর্ঘ সারী। ছোট বড় সবার শ্রদ্ধার ফুলে ভরে উঠে স্মৃতির মিনার।

একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১মিনিটে শ্রদ্ধা জানান, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম।

পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ,উপজেলা প্রশাসন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জেলা পরিষদ, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ, সিভিল সার্জন অফিস, সমাজসেবা অধিদপ্তর, বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ,ইসলামিক ফাউন্ডেশন,চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা,চাঁপাইনবাবগঞ্জ পল্ল¬ী বিদ্যুৎ সমিতি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিকে সকালে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ এর নেতৃত্বে আ’লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। 


এদিকে মাটি-বাঁশ দিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে বানানো শহীদ মিনার বানানো, সেখানে রঙিন কাগজ দিয়ে রাঙানো ও রঙ দিয়ে শহীদ মিনারের বেদীতে আলপনা আঁকার পর বৃহস্পতিবার পুষ্পাঞ্জলি অর্পনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার শিক্ষার্থীরা। এতে শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও অংশ নেয় আশেপাশের অন্যান্য বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, গ্রামবাসী ও চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সদস্যরা।

এ উপলক্ষে সকালে গ্রামের পথে সকলে প্রভাতফেরি করে । প্রভাতফেরি শেষে শহীদ মিনারে এসে পুষ্পাঞ্জলি দেওয়া হয়। এরপর কবিতা আবৃত্তি, আলোচনা সভা, কোল সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাতৃভাষায় নাচ-গান পরিবেশনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুরেন কোল টুডুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা সুজারুদ্দিন, দেবেন কোল হাসদা, সাংবাদিক আনোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক আলী উজ্জামান নূর ও নির্মল কোল সরেন। এরপর শিক্ষার্থীরা কোল সম্প্রদায়ের নাচ-গান পরিবেশন করে। শেষে সকলকে নিয়ে খিচুরি খাওয়ার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সহযোগিতা করেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, প্রাক্তন শিক্ষার্থী ও গ্রামবাসীরা।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7