বাবুল কুমার ঘোষ আর নেই


বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি শ্রী বাবুল কুমার ঘোষ আর নেই। রাজধানী ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে তিনি মারা যান। বাবুল কুমার ঘোষের ভাই সাংবাদিক ডাবলু কুমার ঘোষ তার মৃত্যুর বিষয়টি নিশ্চত করেছেন।
পুরাতন বাজার নিবাশী প্রয়াত ভজহরী ঘোষের চার ছেলের মধ্যে বড় ছিলেন বাবুল কুমার ঘোষ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আগামী কাল শিবগঞ্জ উপজেলার তর্তীপুর শ্বশানে তার সৎকার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে তার পরিবার।

চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল ছাত্র আন্দোলনের অন্যতম সৈনিক ছিলেন বাবুল কুমার ঘোষ, স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের সময় অনেকবার কারাবরণও করেন, সেই সময় ছাত্রদের বিভিন্ন সমস্যা ও দাবি আদায়ে অগ্রনী ভুমিকা ছিলো তাঁর। হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সমস্যা, দেবত্তর সম্পতি রক্ষায় আমৃত্যু ভুমিকা রেখে গেছেন।

তিনি সর্বশেষ উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদকের দ্বায়িত্ব পালন করছিলেন।

বেশ কিছুদিন সাংবাদিকতার সাথেও যুক্ত ছিলেন বাবুল কুমার ঘোষ, দৈনিক গন কন্ঠের প্রতিষ্ঠা কালিন সময়ে কয়েক মাস তিনি চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধির দ্বায়িত্ব পালন করেন। 

তার মৃত্যুতে শোক জানিয়েছেন সিটি প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জের সভাপতি সাজেদুল হক সাজু , তিনি বলেন বাবুল কুমার ঘোষ ৯০ এর আন্দোলনে সকল ছাত্রনেতাদের এক্যবদ্ধ করে আন্দোলনকে চুড়ান্ত পর্যায়ে নিয়ে যান, তার মৃত্যুতে আওয়ামীলীগ তার সাহসী এক নেতাকে হারাল। 

তার মৃত্যুতে শোক জানিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান যুবলীগ সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, তিনি বলেন বাবুল কুমার ঘোষের মত তৎকালিন ছাত্রনেতাদের দেখেই আমরা ছাত্র রাজনীতিতে যুক্ত হয়ে অনুপ্রানিত হতাম, চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল চর্চার বড় কারিগরই ছিলেন, বাবুল দা, রফিক হাসান বাবুল, কামাল ভাই.হাই ভাই,মিজান ভাই সহ অন্যরা। এদিকে জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির তাকে দেখতে হাসপাতাতে ছুটে যান।

এছাড়াও তার মৃত্যুতে শোক জানিয়েছে হিন্দুবৌদ্ধ খ্রিস্টান এক্য পরিষদ, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।








কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7