ভাষা শহীদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে শেষ সময়ের প্রস্তুতি

অমর একুশে, যাদের আন্দোলন ও রক্তের বিনিময়ে আমরা পেয়েছি মায়ের ভাষায় কথা বলার অধিকার। সেই সময় ভাষা শহীদ ও  সৈনিকদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে চলছে শেষ সময়ের প্রস্তুতি। আতœপরিচয়ের শহীদ মিনার ভরে  উঠবে সবার শ্রদ্ধার ফুলে।

এদিকে এবারই প্রথম বারের মত নবনির্মত শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবে চাঁপাইনবাবগঞ্জ পিটিআই এর শিক্ষক ও শিক্ষার্থীরা। প্রায় ২ লাখ টাকা ব্যায়ে জাতীয় শহীদ মিনারের আদলে নির্মিত শহীদ মিনারটি উদ্বোধন করা হয়েছিলো এ বছরের ৩ জানুয়ারী। এ শহীদ মিনার নির্মানে প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীদের ছিলো বড় অংশ গ্রহন।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার রং করার কাজ করতে দেখা যায় শ্রমিকদের। বুধবারের মধ্যেই সকল প্রস্তুতি শেষ হয়ে যাবে বলে জানিয়েছেন শ্রমিকরা।

এদিকে ফুলের দোকান গুলোতে কর্মীদের যেন দম ফেলার সময় নেয়। ফুলের ডালা তৈরীর বিভিন্ন উপকরন তৈরীর কাজ করে যাচ্ছেন বিরামহীন ভাবেই। বিভিন্ন প্রতিষ্ঠানে চাহিদা অনুয়ায়ী ডালা তৈরীতে তারা কাজ করবেন বুধবার গভির রাত এমনকি সকালেও বলে জানান আমিনুল ইসলাম নামে এক ফুল ব্যবসায়ী।

এদিকে পোষাকেও একুশেকে ধারণ করতে চান যারা, তারা কেনাকাটা সেরে নিয়েছেন। মার্কেট গুলোতে পাঞ্চবী, শাড়ী ও টির্শার্ট বিক্রি হয়েছে একুশ উপলক্ষে বলে জানিয়েছেন সুমন হাসনাত নামে এক বিক্রিয় কর্মী। এছাড়াও বিভিন্ন অনলাইন শপের পন্যও কিনতে যারা পছন্দ করেন, সেই রকম ক্রেতাদের ভিড় ছিলো বিভিন্ন কুরিয়ার সার্ভিসে।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7