নাচোলে এসোডোর কর্মসূচি পরিদর্শনে কানাডার সহকারী হাইকমিশনার

 
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উন্নয়ন সংস্থা এসেডোর জঙ্গি ও সন্ত্রাসবাদ এবং মাদক নির্মূলে সচেতনতামূলক কর্মসূচি পরিদর্শন করেছেন কানাডার সহকারী হাইকমিশনার কোরিনি পেট্রিসোর। বুধবার নাচোল উপজেলার নেজামপুর উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও লক্ষ্মীপুর কমিউনিটি ঘুরে এসব কর্মসূচি পরিদর্শন করেন তিনি।
বিকেল ৪টায় প্রথমে কোরিনি পেট্রিসোর নেজামপুর উচ্চ বিদ্যালয়ে যান। সেখানে তিনি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলে শিক্ষার্থীরা কিভাবে কাজ করবে সে সম্পর্কে জানতে চান। এ সময় তার সঙ্গে ছিলেন নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জুবায়ের আহম্মেদ, এসেডোর নির্বাহী পরিচালক রবিউল আলম, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার মো. আইনাল হক, সিনিয়র সাংবাদিক ও নাচোল সাংবাদিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজিদ তৌহিদ।
বিকেল সাড়ে ৪টায় লক্ষ্মীপুর কমিউনিটিতে তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এ সময় গ্রামবাসী জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে তাদের করণীয় সহকারী হাইকমিশনারের সামনে তুলে ধরেন। পরে লক্ষ্মীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে যান তিনি। সেখানে এসেডোর আয়োজনে মঞ্চস্থ হয় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সচেতনতামূলক নাটিকা ‘দেশের শত্রু’। নাটিকাটি দেখার জন্য বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও গ্রামবাসীরা উপস্থিত ছিলেন। লক্ষ্মীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবদুল কাদের, নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা, নাচোল উপজেলার ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দুলাল উদ্দিন খান, এসেডোর ম্যানেজার আজাহার আলী প্রমুখ।
উল্লেখ্য, উন্নয়নমূলক সংস্থা এসেডো কানাডার হাইকমিশনের আর্থিক সহায়তায় নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের বিভিন্ন স্কুল ও কমিউনিটিতে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলে সচেতনতামূলক কর্মসূচি পালন করে আসছে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7