দরিদ্র মানুষের মুখে হাসি ফুটাতে কজন তরুনের চেষ্টা : চাঁপাইনবাবগঞ্জে মানবতার দেয়াল


নিজস্ব প্রতিবেদক: দেয়ালের গায়ে কত রংই লাগে, কত কথায় লিখা হয়, কখনো রাজনৈতিক আবার কখনো পণ্যের বিজ্ঞাপন। তবে কদিন আগে থেকে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের গ্যারেজের পাশের দেওয়ালে লেগেছে নতুন রং। সেখানে লেখাও হয়েছে বড় বড় হরফে।  তবে কোন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য রং দেয়া হয়নি, কজন তরুন নিজেরা উদ্যোগী হয়ে দেয়ালে রং দিয়ে লিখে দিয়েছে ‘‘মানবতার দেয়াল’’, যার একপাশে লেখা আপনার  অপ্রয়োজনীয় জিনিসগুলো এখানে রেখে যান, অন্যপাশে লেখা আপনার প্রয়োজনীয় জিনিস গুলো এখান থেকে নিয়ে যান।

মঙ্গলবার নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন ‘মানবতার দেয়াল’র উদ্বোধন করবেন।

মানবতার দেয়াল এর ধারনাটা বাংলাদেশে খুব নতুন না হলেও চাঁপাইনবাবগঞ্জে এর আগে এমন উদ্যোগ চোখে পড়েনি। কজন তরুনের এ চিন্তা প্রসংশা কুড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফেসবুকে অনেকেই তাদের এ উদ্যোগকে আরো এগিয়ে নিতে পাশে থাকার ঘোষনাও দিচ্ছেন।

মানবতার দেয়ালের চিন্তা যে কজন তরুন মিলে নিয়েছিলো, তাদেরই একজন ফয়সাল আহমেদ তমাল। তিনি জানালেন,শীতে ছিন্নমুল মানুষ গুলোর কষ্টের সীমা থাকে না, তাদের জন্য কিছু একটা করার চিন্তা থেকে ও সবসময়ই যাতে দরিদ্র ও অসহায় মানুষ গুলোর মুখে একটু হাসি ফুটানো যায়, এই ভেবেই আমরা কজন বন্ধু, ছোট ভাই , বড় ভাই মিলে মানবতার দেয়াল স্থাপনের চিন্তা করি। এরপর আলী হায়দার,সৈয়দ আজরফ হোসেন অন্তু, সাজ্জাদ হোসেন সাজু, আলী হাসান রনিসহ কয়েকজন মিলে কাজ শুরু করি। 

উদ্যোগের সাথে থাকা আরেক তরুন সৈয়দ আজরফ হোসেন অন্তু  জানান, রং করা সহ প্রয়োজনীয় কাজ শেষ হয়েছে, মঙ্গলবার নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউন হোসেন স্যার এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আশা করি সবার অংশ গ্রহনের মাধ্যমে ভরে উঠবে মানবতার দেয়াল, আর এর মাধ্যমে সমাজের হতদরিদ্র অবহেলিত মানুষ গুলো একটু খানি উপকৃত হলেও আমাদের ভাল লাগবে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7