সবার অংশ গ্রহনে যাত্রা শুরু মানবতার দেয়ালের

দেয়ালের গায়ে কত রংই লাগে, কত কথায় লিখা হয়, কখনো রাজনৈতিক আবার কখনো পণ্যের বিজ্ঞাপন। তবে কদিন আগে থেকে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের গ্যারেজের পাশের দেওয়ালে লেগেছে নতুন রং। সেখানে লেখাও হয়েছে বড় বড় হরফে। তবে কোন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য রং দেয়া হয়নি, কজন তরুন নিজেরা উদ্যোগী হয়ে দেয়ালে রং দিয়ে লিখে দিয়েছে ‘‘মানবতার দেয়াল’’, যার একপাশে লেখা আপনার অপ্রয়োজনীয় জিনিসগুলো এখানে রেখে যান, অন্যপাশে লেখা আপনার প্রয়োজনীয় জিনিস গুলো এখান থেকে নিয়ে যান। মঙ্গলবার নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন ‘মানবতার দেয়াল’র উদ্বোধন করেন। এইসময় তিনি বলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের বর্তমান, প্রাক্তন কজন শিক্ষার্থী মিলে যে মানবতার দেয়াল স্থাপনের যে উদ্যোগ, তা সামাজের দরিদ্র অসহায় মানুষ গুলোর মুখে একটু হলেও হাসি ফুটাবে।
এই সময় তার সাথে ছিলেন, উপাধক্ষ্য প্রফেসর ডা. শংকর কুমার কুন্ডু, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ডা. মাজহারুল ইসলাম তরু, কবি আজিজুল হক।
মানবতার দেয়াল এর ধারনাটা বাংলাদেশে খুব নতুন না হলেও চাঁপাইনবাবগঞ্জে এর আগে এমন উদ্যোগ চোখে পড়েনি। কজন তরুনের এ চিন্তা প্রসংশা কুড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফেসবুকে অনেকেই তাদের এ উদ্যোগকে আরো এগিয়ে নিতে পাশে থাকার ঘোষনাও দিচ্ছেন।
মানবতার দেয়ালের চিন্তা যে কজন তরুন মিলে নিয়েছিলো, তাদেরই অন্যতম আলী হায়দার বলেন, শীতের সময় সবচেয়ে বেশি কষ্ট হয় ছিন্নমুল মানুষ গুলোর, তাদের জন্য কিছু একটা করা যায় কিনা এই চিন্তা থেকেই আমরা কজন বন্ধু, ছোট ভাই , বড় ভাই মিলে মানবতার দেয়াল স্থাপনের চিন্তা করি। তাদের মধ্যে ছিলো, সৈয়দ আজরফ হোসেন অন্তু, ফয়সাল আহম্মেদ তমাল,সাজ্জাদ হোসেন সাজু,আলী হাসান রনি,জুলকার হাসান তৌফিক,সায়িদ হাসান নাবিল। আশা করি সবার অংশ গ্রহনে মানবতার দেয়াল হয়ে উঠবে অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর প্রতিক।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7