চাঁপাইনবাবগঞ্জে ইলামিত্রের জন্মদিন পালন

তেভাগা আন্দোলনের নেত্রী ইলা মিত্রের ৯৩তম জন্মদিন প্রথম বারের মত জেলা প্রশাসনের উগ্যোগে পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়।
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, শিক্ষাবিদ মার্জিনা হক,নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, রানী ইলামিত্র সংসদের সভাপতি বিধান চিন্দ্র সিং, নাচোল আদিবাসী একাডেমির সভাপতি যতিন হেমরম, নাট্যকর্মী শাহজাহান প্রামানিক, সাংস্কৃতি কর্মী গোলাম ফারুক মিথুন, সাংবাদিক জহরুল ইসলাম।
অনুষ্ঠানে ইলামিত্রের জীবন ও কর্মের উপর একটি ভিডিও ডকোমেন্টরি দেখানো হয়। বক্তরা পাঠ্য বইতে ইলামিত্রের সংগ্রামী জীবনের কথা অন্তভুক্ত করা, চাঁপাইনবাবগঞ্জে তার স্মৃতিবিজড়িত স্থান গুলো সংরক্ষনের উদ্যোগ নেয়া দাবি জানান।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে প্রগতিশীল নারীদের সংগঠন ‘জাগো নারী বহ্নিশিখা’ ইলামিত্রের শ্বশুর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রামচন্দুপরে কৃষœগবিন্দপুর ডিগ্রী কলেজে আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ রফিকুজ্জামান। জাগো নারী বহ্নিশিখার আহ্বায়ক ফাকুকা বেগমের সভাপতিত্বে আলোচনায় আরো অংশ নেন, সমাজ সেবক আমিনুল ইসলাম শিক্ষক তরিকুল ইমলাম। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করে মারিয়া হাসান বর্ষা। শিক্ষার্থীদের অংশহগ্রহনে কুইজ ও উপস্থিত বকৃত্তা প্রতিযোগিতার আয়োজন করা হয়। 



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7