লাল-সবুজের হয়ে নিজেকে প্রমাণ করাই আমার লক্ষ্য

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বালুবাগান মহল্লায় বেড়ে ওঠা ফুটবলার নূর আলমের। বাবা রইসুদ্দীন ও মা জাহানারা বেগমের চার সন্তানের মধ্যে তিনি সবার ছোট। খেলাধুলার প্রতি ছোটবেলার ঝোঁকটার কারণেই আজ হয়তো তিনি ফুটবল মাঠের ‘নূর’ হতে পেরেছেন। গোলকিপার হিসেবে আলো ছড়ানো চাঁপাইনবাবগঞ্জের উদীয়মান এ তরুণ ফুটবলার সম্প্রতি কথা বলেছেন চাঁপাইনবাবগঞ্জটিভির সাথে। 
তার সঙ্গে কথা বলেছেন শিরিন জাহান নিঝুম...



আপনার শৈশবের গল্পটা...
ছোটবেলার কথা বলতে গেলে শহরের রাহমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয়েছিল লেখাপড়া। এরপর ভর্তি হই নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে। হাই স্কুলে ফুটবলের প্রতি ঝোঁকটা আরো বেড়ে গেল। আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ, অনুশীলন- আজও সব চোখের সামনে স্পষ্ট ভেসে ওঠে।

কার হাত ধরে ফুটবলে আসা...
ফুটবল খেলার প্রতি আগ্রহটা যার জন্য তৈরি হয়েছিল, যিনি আমাকে ফুটবল এনে দিয়েছিলেন, শিখিয়েছেনও তিনি হলেন আমার মেজভাই মাহিদুল ইসলাম টনি। বলতে পারেন, ফুটবলের হাতেখড়ি টনি ভাইয়ের হাত ধরেই। আর আমার পেশাদার প্রথম কোচ ছিলেন নূরনবী ভাই। একটু একটু করে শিখেছি তার কাছ থেকে। পরে নিজেকে প্রমাণ করে বিভিন্ন পর্যায়ে খেলার সুযোগ হয়েছে।

উল্লেখযোগ্য প্রতিযোগিতা...
২০১৩ সালে জাতীয় স্কুল ও মাদ্রাসা ফুটবল প্রতিযোগিতায় ফাইনাল খেলে নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়। চাম্পিয়নও হয় আমাদের দল। ২০১৫ সালে সাউথ এশিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিই। ২০১৮ সালে অলিম্পিক যুব গেমসে বাংলাদেশের হয়ে হয়ে অংশ নিই এবং চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক জিতি। এছাড়ও অনূর্ধ্ব ১২, ১৩, ১৪, ১৫, ১৬, ১৭ ও ১৯ জাতীয় দলের হয়ে খেলেছি।

ক্লাব ফুটবলেও আপনি নিয়মিত অংশ নেন। কোন কোন ক্লাবের হয়ে খেলেছেন...
বাংলাদেশ স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ ঢাকার বেশ কয়েকটি ক্লাবের হয়ে বিভিন্ন লীগে নিয়মিতই খেলছি। এছাড়াও রাজশাহীর বেশ কয়েকটি ক্লাবে মাঝে মধ্যে খেলি থাকি।




বর্তমানের ব্যস্ততা...
পড়ালেখাটা এখনো চলছে। সেই সাথে আমার এখন একমাত্র চাওয়াই হলো জাতীয় দলে নিজের অবস্থান করে নেয়া। সে লক্ষ্যে নিয়মিত অনুশীলন করে যাচ্ছি।

চাঁপাইনবাবগঞ্জের ফুটবল নিয়ে আপনার কোনো পরিকল্পনা...
চাঁপাইনবাবগঞ্জের ফুটবলের প্রসারে কাজ করতে আগ্রহী। ইচ্ছা আছে, যারা চাঁপাইনবাবগঞ্জে ভালো করছে তাদের ঢাকায় সুযোগ তৈরি করে দেয়া।

সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ
আপনাকেও ধন্যবাদ। সেই সঙ্গে চাঁপাইনবাবগঞ্জটিভি পরিবারের সবার প্রতি শুভ কামনা।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7