বিদ্যমান আদিবাসী কোটা বহাল রাখার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে আদিবাসী ছাত্র পরিষদের মানববন্ধন

উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি চাকুরীতে আদিবাসীদের জন্য বিদ্যমান কোটা বহাল রাখার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আদিবাসী ছাত্র পরিষদ। সোমবার বেলা সাড়ে ১১টা থেকে শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে ঘন্টাব্যাপী চলা মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনে বক্তব্য দেন, আদিবাসী ছাত্র পরিষদ, জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ পাহান, সদস্য রঞ্জনা পাহান, সুশান্ত পাহান, লক্ষণ রাজোয়ার, জাতীয় আদিবাসী পরিষদের নেতা টুনু পাহান, বিমলচন্দ্র রাজোয়ার, মিন্না মুরমু ।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির জেলা শাখার সভাপতি ইসরাইল সেন্টু, সাংস্কৃতিক কর্মী শাহ্জাহান প্রামানিক ও বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কে›ন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল মজিদ।
বক্তরা বলেন,পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতেই কোটা পদ্ধতি প্রবর্তন করা হয়েছিল। বর্তমানে কোটা বাতিলের কথা শোনা যাচ্ছে, একটি মহল সরকারকে ভূল বুঝিয়ে কোটা বাতিল করতে চাই। কিন্তু পিছিয়ে পড়া আদিবাসীদের জন্য বিদ্যমান ৫% কোটা না থাকলে শিক্ষা, সরকারি চাকুরী সহ বিভিন্ন ক্ষেত্রে আরো পিছিয়ে পড়বে তারা। আদিবাসীদের আলোকযাত্রা অব্যাহত রাখতে বিদ্যমান কোট কোন ভাবেই বাতিল করা যাবে না। 
মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7