হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে গোমস্তাপুর উপজেলার ভাগলপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে আদাদুল হত্যা মামলায় রায় দিয়েছে আদালত। রায়ে ৫জনকে যাবজ্জীবন কারাদন্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও মামলায় অভিযুক্ত অপর ৮জনকে অব্যাহতি দিয়েছে আদালত।
বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে, জেলার গোমস্তাপুর উপজেলার ভাগলপুর গ্রামের তোহর আলীর ছেলে দবির আলী (৩৯), একই গ্রামের এরফান আলী টিপুর ছেলে হামেদ আলী (৪১) ও তার ভাই রুমেদ আলী (৩৮), মৃত আবু বাক্কারের ছেলে আকালু (৪৪) এবং মৃত ভোগা তেলীর ছেলে এরফান আলী টিপু (৬১)। তবে, হামেদ আলী ও রুমেদ আলী পলাতক রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জের সহকারি সরকারি কৌশলী আঞ্জুমান আরা মামলার নথি থেকে জানান, গোমস্তাপুর উপজেলার ভাগলপুর গ্রামে জমিজমা সংক্রান্তের জেরে ২০০৯ সালের ১৬ অক্টোবর রাতে দুখু মন্ডলের ছেলে আহাদুল রহনপুর খোয়ারমোড় থেকে বাড়ী ফেরার পথে ভাগলপুর গ্রামের পশ্চিমদিকে একটি বরই বাগানে পাশের্^ আসামীদের দ্বারা হামলার স্বিকার হয়। এসময় হাসুয়াসহ দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করে আসামীরা। পরে, স্থানীয়রা তাকে উদ্ধার করে  গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহাদুলকে মৃত ঘোষনা করেন।
এ ঘটনায় পরদিন গোমস্তাপুর থানায় মৃতের শশুর শামসুল হক বাদী হয়ে ১৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবর আলী  ২০০৯ সালের ৩১ ডিসেম্বর আদালতে  ১৩ জনের বিরুদ্ধে অভিয্গোপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. শওকত আলী ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৮জনকে অব্যাহতি দেন।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7