জাতীয় শোক দিবসে জেলা প্রশাসনের কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: আজ ১৫ আগষ্ট,জাতীয় শোক দিবস। শোকের দিনটি পালনে সারাদেশের ন্যায় দিনভর নানা কর্মসূচী পালিত হবে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি পালনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে প্রস্তুতি। এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো নিজ উদ্যোগে গ্রহন করেছে বিভিন্ন কর্মসূচী।
সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। জেলা প্রশাসক এ জেড এম নুরুল হকের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো আমন্ত্রন পত্রে জানানো হয়েছে, সকাল সাড়ে ৮টায় শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দান। এরপর সেখান থেকে সকাল ৯টায় শুরু হবে শোক র‌্যালী। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সকাল সাড়ে ৯টায় নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর জীবন ও র্কীতির উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও ওই অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের পুরস্কার ও যুবকদের স্বাবলম্বী করতে মনোনীত যুবকদের হাতে যুবঋনের চেক প্রদান করা হবে।
সকাল সাড়ে ১০টায় এছাড়াও দোয়া ও মিলাদ মাফফিলের আয়োজন করেছে সরকারি শিশু পরিবার। সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মহিলাদের অংশ গ্রহনে শোক দিবসের আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়াও একই সময়ে ইসলামী ফাউন্ডেশনের আয়োজনে তাদের কার্যালয়ে দোয়া মিলাদমাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হবে।
এছাড়াও সরকারি কলেজ শহীদ মিনার চত্বর সহ শহরের গুরুত্বপূর্ন স্থানে ১৫ আগষ্টের উপর নির্মিত প্রামান্য চিত্র দেখানো উদ্যাগ নেয়া হয়েছে।
এছাড়াও জেলা আওয়ামীলীগের কার্যালয়ে শোকদিবস পালনে আলোচনাসভা, দোয়া ও কাঙ্গালী ভোজের আয়োজন করেছে আওয়ামীলীগ।

About chapainews

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7