জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: শোক আর শ্রদ্ধায় চাঁপাইনবাবগঞ্জে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
বুধবার সকাল সাড়ে ৮টায় শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক।
পরে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম শ্রদ্ধা জানান।
এরপর একে একে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন অফিস, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, সদর উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সমাজসেবা অধিদপ্তর, বাংলাদেশ কৃষিবিদ ইন্সটিটিউটশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।
পরে শোক র‌্যালি বিভিন্ন সড়ক ঘুরে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনারে এসে শেষ হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু হায়াত মো. রহমতুল্লাহর সভাপতিত্বে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমিন।
এদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের অংশগ্রহণে দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়।
সেখানে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। এছাড়াও দলীয় কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও কাঙ্গালি ভোজের আয়োজন করে দলটি।
এদিকে বিএমএ ও স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে সদর হাসপাতাল চত্বরে আলোচনা সভা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।
এতে বক্তব্য দেন, সিভিল সার্জন ডা. সাইফুল ফেরদৌস মো. খায়রুল আতাতুর্ক, বিএমএ ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মো. গোলাম রাব্বানী।

প্রতিবেদক,শিবগঞ্জ অফিস:
সারাদেশের ন্যায় শিবগঞ্জেওজাতীয়া শোক দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ৯টায় কারবালা মোর থেকে একটি বিশাল র‍্যালী শিবগঞ্জ শহর প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে জাতীর পিতার প্রতিকৃতিতে মাল্যদান শেষে উপজলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) বরমান হোসেনের সভাপতিত্বে এক শোক সভা অনুষ্ঠিত হয়। শোক সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাম রাব্বানী এমপি,উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এ্যাডঃ আতাউর রহমান, পৌর মেয়র কারিবুল হক রাজিন প্রমুখ।
সকাল ৭টায় উপজেলা প্রেসক্লাব ও তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন এনজিও অভিন্ন  কর্মসূচী মাধ্যমে দিবসটি পালন করে।
তাছাড়া শিবগঞ্জ থানা ছাত্রলীগের উদ্দ্যোগে ও বঙ্গবন্ধু পরিষদ উপজেলা শাখা,পৌর আওয়ামীলীগ এবং যুবলীগ সহযোগীতায় শিবগঞ্জ মডেল হাইস্কুল মাঠ থেকে একটি শোক র‍্যালী শিবগঞ্জ বাজার প্রদক্ষিণ শেষে মডেল স্কুল মাঠে এক শোক সভা করে। সভায় উপজেলা ছাত্রলীগের সভাপতিত্বে বিভিন্ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
উল্লেখ্য যে,বঙ্গবন্ধু পরিষদের ১৫টি  ইউনিয়ন ও ১টি পৌরসভা একযোগে অভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসি পালন করে।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7