থাইল্যান্ডের খুদে ফুটবলারদের গুহায় আটকে পড়া নিয়ে আলোচনা

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া ক্ষুদে ফুটবলারদের নিয়ে রবিবার আলোচনা হয়েছে দুটি চাঁপাইনবাবগঞ্জের বিদ্যালয়ে। বিদ্যালয় দুটির শিক্ষার্থীদের সামনে খুদে ফুটবলার ও তাদের কোচের অন্ধকার গুহায় আটকে থাকা, দারুণ প্রাণশক্তি নিয়ে সমস্ত প্রতিকূলতা সাহসের সঙ্গে মোকাবেলা করে টিকে থাকা ও বিশ্বের নানা প্রান্ত থেকে উদ্ধারকারী দলের এগিয়ে আসা, বিশ্বের সবপ্রান্তের মানুষের তাঁদের জন্য শুভ কামনা ও উদ্ধারের কাহিনী তুলে ধরেন শিক্ষকরা। রাজশাহীর গোদাগাড়ীর বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় বেলা সোয়া ১১টায় এসেম্বলি শেষে শিক্ষার্থীদের সামনে গুহায় আটকে পড়া ক্ষুদে ফুটবলারদের ছবি দেখানো হয় ও তাদের উদ্ধার অভিযানের সারাংশ শোনানো হয়। আলোচনা করেন প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, আলী উজ্জামান নূর, লুইস মুরমু, বিমল হাসদা, সাংবাদিক আনোয়ার হোসেন, শিক্ষার্থী শুভ কোল মুরমু, কুরবান আলী, সাগর সরেন, যোহান্ত হাসদা, সোনিয়া মুরমু প্রমূখ।
আলোচনায় কোচ ও খুদে ফুটবলারদের সাহসিকতার প্রশংসা করা হয় ও উদ্ধারকাজে জড়িতদের ধন্যবাদ জানানো হয়। এছাড়া উদ্ধারকাজে নিয়োজিত থাই নৌবাহিনীর সাবেক ডুবরী সামান কুনানের মৃত্যুতে দুঃখ ও শোক প্রকাশ করা হয়। এই ক্ষুদে ফুটবলাররা যেন একদিন বিশ্ব কাঁপানো ফুটবলার হতে পারে এই কামনাও করা হয়।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর উচ্চ বিদ্যালয়ে সকাল সাড়ে আটটায় এসেম্বলি শেষে শিক্ষার্থীদের সামনে খুদে ফুটবলারদের গুহায় আটকে পড়া, উদ্ধার ও বিশ্বব্যাপী এর প্রতিক্রিয়া তুলে ধরেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের উজ্জীবিত করার জন্য এ উদ্যোগ নেওয়া হয়।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7