কর্মীদের সংগঠিত করতে মনোযোগী চাঁপাইনবাবগঞ্জ আওয়ামীলীগ

গনভবনে দলীয় প্রধান শেখ হাসিনার সাথে তৃনমূলের আওয়ামীলীগের নেতাদের সভার পর থেকেই দলীয় নেতাকর্মীদের সংগঠিত করতে মনোযোগী আওয়ামীলীগের নেতারা। সেই সাথে আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাসীদের বিষয়েও তৃণমূলের নেতাদের কাছে মতামত চেয়েছেন দলীয় প্রধান শেখ হাসিনা। আর এসব কারনেই ইতিমধ্যেই দলের বিভিন্ন কমিটির কর্মীদের যোগাযোগ বাড়িয়েছেন দলীয় মনোনয়ন প্রত্যাসীসহ জেলা নেতৃবৃন্দ। ।
আওয়ামীলীগের ইউনিয়ন পর্যাযের বেশ কজন নেতা জানিয়েছেন, দীর্ঘদিন দলীয় সাংঠনিক সভা না হলেও সম্পাহ খানেকের ব্যবধানে সভা আহ্বানের তোড়জোড় দেখা যাচ্ছে, তারা কিছুটা আক্ষেপের সুরেই বলেন সংঠনের গতিশীলতার নিজেদের মধ্যে কথাবার্তা বলা উঠিত, কিন্তু নানা কারনে তা আর হয়ে উঠেনি, অবশেষে নেত্রী গণভবনে তৃনমূলের নেতাদের ডেকেছিলেন, তার দিক নির্দেশনা পেয়ে যেন নেতারা একটু নড়েচড়ে বসেছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাসুদেবপুর ইউনিয়নের, আওয়ামীলীগ নেতা আব্দুর রাকিব লিটন জানান, দীর্ঘ সাড়ে তিন বছর কোন খোঁজ খবর না থাকলেও ঢাকা থেকে ফিরে, সভার করার কথা শোনা যাচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল হক জানান, ঢাকায় গিয়ে আমাদের খুবই ভাল লেগেছে, নেত্রী আমাদের তৃণমূলের নেতাদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন, দলীয় মনোনয়নের ব্যাপারে তিনি আমাদের মতামতা চেয়েছেন। বর্ধিত সভার মাধ্যমে সকলের মতামত নিয়েই আমি সেই মতামত পাঠাব। কয়েকদিনের মধ্যেই বর্ধিত সভা আয়োজন করব, সেই লক্ষে ঢাকা থেকে ফিরেই কাজ শরু করে দিয়েছি।
চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, গনভবনে আমাদের সাথে সভায় নেত্রী জনগনের জন্য রাজনীতি করার আহ্বান জানিয়েছেন। সেই সাথে তিনি আমাদের সংগঠনকে শক্তিশালী করতে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। আগামী নিবাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের বিষয়ে আমাদের নাম পাঠাতে বলেছেন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শনিবার চাঁপাইনবাবগঞ্জ শহরের টাউন ক্লাবে বিশেষ প্রতিনিধি সম্মেলনের আয়োজন করা হয়েছে। এ আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ সদরের প্রতিটি ইউনিয়নের সভাপতি ও সাধারন সম্পাদক, ইউনিয়নের নির্বাচিত দলীয় চেয়ারম্যানসহ আওয়ামীমনা সুশীল সমাজের প্রতিনিধিদের আমন্ত্রন জানানো হয়েছে। দীর্ঘদিন পর এটিই বড় আয়োজন বলছেন দলটির নেতারা।
ভোটারদের কাছে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা ও আগামী নির্বাচনে দলীয় প্রার্থীর বিজযী নিশ্চিত করতে কর্মপরিকল্পনা নির্ধারনে এ আয়োজন বলছেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম। দলীয় মনোনয়নের বিষয়ে মতামত কেন্দ্রে পাঠানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নেত্রী আমাদের কাছে মতামত চেয়েছেন, তবে ওই জন্য এ সম্মেলনের আয়োজন করা হয়নি। সেটি ভিন্ন বিষয়। এটি আগে থেকেই করব বলে ভেবেছিলাম আমরা। এই সম্মেলন নেতাকর্মীদের সংগঠিত করতে বড় ভুমিকার রাখবে বলে আমি আশাকরি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7