আম বোর্ড গঠনের দাবি ব্যবসায়ীদের


আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে আম বোর্ড গঠনের দাবি জানিয়েছে জেলার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি। শনিবার সংগঠনটির বার্ষিক সাধারণ সভা শেষে দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ দাবি তুলে ধরেন, চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ।


সারাদেশে উৎপাদিত আমের ৫০ শতাংশ চাঁপাইনবাবগঞ্জে উৎপাদিত হয় উল্লেখ করে আব্দুল ওয়াহেদ বলেন, উন্নত জাতের আমের উৎপাদন বৃদ্ধি, সেই সাথে রপ্তানিসহ আম কেন্দ্রিক সকল কার্যক্রম আরো জোরদার করতে আম বোর্ড গঠন করা জরুরী। 


এসময় তিনি বলেন, আমের বহুমাত্রিক ব্যবহার বাড়াতে নতুন উদ্যোক্তরা যাতে এ শিল্পে বিনিয়োগে এগিয়ে আসে সেই লক্ষে আমরা সবধরনের চেষ্টা করে যাচ্ছি। এ মৌসুমে আম পরিবহনসহ আম বানিজ্যে সহজ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথাও জানান তিনি। সেই সাথে দ্রুতই সোনামসজিদ ইমিগ্রেশন চালু হচ্ছে জানিয়ে, চেম্বার সভাপতি আব্দুল ওহেদ বলেন, এতে করে দু দেশের ব্যবসা বানিজ্য আরো বৃদ্ধি পাবে, ব্যবসায়ীসহ সবার ভারতে যাতায়াত সহজ হবে। 

 

এদিকে রোজায় যাতে জেলায় দব্যমূল্য সহনশীল থাকে, সেই লক্ষে পন্যের সরবারাহ নিশ্চিত করা সহ বাজার মনিটরিং এর কথা জানানো হয় চেম্বারের পক্ষ থেকে।
মতবিনিময়ে চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মসিউল করিম বাবু, সহ-সভাপতি আখতারুল ইসলাম রিমনসহ পরিচালক, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7