মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহিদদের প্রতি ইবিএইউবির শ্রদ্ধা

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) পরিবার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ সকলে কালো ব্যাচ ধারণ করে প্রভাত ফেরি করে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহিদদের শ্রদ্ধা জানান। 

পরে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে একুশের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত) ও কৃষি এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদ এর ডীন ড.মোঃ দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য দেন “মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপন কমিটির আহবায়ক ড.আশরাফুল আরিফ।


প্রধান অতিথি প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান মহান ভাষা আন্দোলনের সূর্যসন্তানদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের অবদানের কথা শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। তিনি বাংলা ভাষার পরিপূর্ণ জ্ঞান অর্জন ও  বাংলা ভাষা সঠিকভাবে আয়ত্ত্ব করতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন । এছাড়া তিনি শিক্ষার্থীদের সন্ত্রাস,মাদক ও দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানান। 


ড. এবিএম রাশেদুল হাসান  তার বক্তব্যে বাংলাদেশের প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য বঙ্গবন্ধু  কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।


রেজিস্ট্রার  মনিরুল ইসলাম রিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (আইকিউএসি) ও ব্যবসা প্রশাসন অনুষদ এর ডীন ড. শামীমুল হাসান, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, গ্রুপ ক্যাপ্টেন (অবঃ)  নুরুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন)  শাহারিয়ার কবির, ব্যবসা প্রশাসন অনুষদের প্রধান এসএম ফরিদুল ইসলাম, আইন বিভাগের বিভাগীয় প্রধান এসএম শহিদুল ইসলাম, বিভিন্ন অনুষদের বিভাগীয় প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7