বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধ কর্মশালা

কোল ক্ষুদ্র জাতিসত্তার শিক্ষার্থীদের নিয়ে বাল্য বিবাহ ও মাদকদ্রব্য ব্যবহার প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বাবুডাইং আলোর পাঠশালায় এ কর্মশালার আয়োজন করে ন্যাশনাল এজেন্সি ফর গ্রীন রেভ্যুলেশন নামে একটি বেসরকারি সংস্থা। 



গ্রাম্য মোড়ল চানু হাঁসদার সভাপতিত্বে বক্তব্য দেন সাংবাদিক আনোয়ার হোসেন,কোল নারী নেত্রী রুমালী হাঁসদা, প্রদীপ হেমব্রম, শিক্ষক আলী উজ্জামান নূর, লুইশ মুর্মু, নির্মল কোল, কলেজ ছাত্রী পার্বতি হাঁসদা, স্কুল ছাত্রী মঞ্জুরী টুডু।
বক্তারা বাল্য বিবাহ ও মাদকের কুফল ও উত্তরণের উপায়, কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশে অন্তরায়সমূহ তুলে ধরেন। এসময় তাঁরা বলেন, মাদকদ্রব্য ও বাল্যবিবাহের কুপ্রভাব এখন আশঙ্কাজনক পর্যায়ে পৌঁচেছে। পরিবারে ও সমাজে নানা নেতিবাচক ঘটনা ঘটছে। ঘটছে অকাল মৃত্যুরও ঘটনা। বিদ্যালয় থেকে ঝরে পড়ছে অনেক শিক্ষার্থী। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সম্মিলিতভাবে সবাইকে এগিয়ে আসতে হবে।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7