ঝরেপড়া প্রার্থমিক স্কুল শিক্ষার্থীদের অভিভাবক সভা ও উঠান বৈঠক

উপানুষ্ঠানিক প্রার্থমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায় ঝরেপড়া শিক্ষার্থীদের স্কুলমুখী করার লক্ষ্যে এই অভিভাবক সভা ও উঠান বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার বিকাল সাড়ে ৩ টায় সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাররশিয়া উপানুষ্ঠানিক প্রার্থমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য ও প্রার্থমিক ও গণশিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফেরদৌসী ইসলাম জেসি। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে বিভিন্ন কারনে প্রার্থমিক পর্যায়ে প্রায় (৮-১৪ বছর বয়সী) ৪০ লক্ষ শিশু প্রার্থমিক শিক্ষার বাইরে। দেশের এতগুলো শিশুকে শিক্ষার বাইরে রেখে দেশের উন্নয়ন সম্ভব না। সে লক্ষে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলের মুল স্রোতে ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছেন এবং প্রায় ১০ লক্ষ এখন স্কলে ফিরেছে । আপনারা আপনাদের এসব শিশুদের স্কুলে পাঠাবেন। তিনি উপস্থিত নারীদের বাল্যবিবাহ প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়া তিনি সরকারের এ জেলাসহ দেশে পদ্মাসেতু, মেট্রোরেলসহ চলমান বিভিন্ন মেগা প্রকল্পের চিত্র তুলে ধরে এসব উন্নয়নে সরকারের পাসে থেকে আবারও শেখ হাসিনা কে ক্ষমতায় আনার আহ্বান জানান। 

সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তসিকুল আলম বাবুলের সভাপতিত্বে উঠান বৈঠকে আরো বক্তব্য দেন, বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের অবসরপ্রাপ্ত পরিচালক ড. সাইফুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, চেতনা মানবিক উন্নয়ন সংস্থার উপজেলা প্রোগ্রাম কর্মকর্তা সাবিত সাকলাইন, মাহমুদুল হক, জসিম উদ্দিন, শিক্ষক জামিলা খাতুনসহ অন্যারা। বৈঠক শেষে স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে শাড়ি, লুঙ্গি উপহার দেন।

 



 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7