চাঁপাইনবাবগঞ্জে বরাদ্দ ৯৮ টিকিট, ট্রেনের টিকিট যেন সোনার হরিন

অনেক ঝক্কি ঝামেলার পর গ্রামে এসে, আবারো নতুন করে ফিরতি যাত্রার টিকিট সংগ্রহের চিন্তায় পড়েছেন কর্মজীবী মানুষ। ঈদের ছুটি শেষে আবারো তাদের ফিরতে হবে রাজধানী ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে, নিজ নিজ কর্মস্থলে।


চাঁপাইনবাবগঞ্জ থেকে যারা ট্রেনে ঢাকা যেতে চান, তাদের কপালে চিন্তার ভাজ একটু বেশিই। চাঁপাইনবাবগঞ্জ থেকে একমাত্র বনলতা ট্রেনটি ঢাকা উদ্যোশে ছেড়ে যায়। এ ট্রেনে চাঁপাইনবাবগঞ্জের জন্য সিটের বরাদ্দ মাত্র ৯৮টি। এরমধ্যে শোভন চেয়ার ৭৮টি, এসি ১০ টি, এসি কেবিনে সিট ১০টি। ফিরতি যাত্রার ট্রেনের টিকিট বিক্রি ইতিমধ্যেই শুরু হয়েছে। সকাল ৮টায় টিকিট বিক্রি শুরুর কিছুক্ষনের মধ্যেই হয়ে যায় টিকিট। অনেকেই টিকিট না পেয়ে ঘুরে গেছেন।

জাফল জয়নাল নামে একজন বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা ট্রেনটি ছেড়ে যায়, কিন্ত এখানেই টিকিট পাওয়া যায় না। প্রথম স্টেশন হিসাবে এখানে টিকিট বেশি দেওয়া প্রযোজন। ২০-২৫ জন টিকিট পাওয়ার পরই টিকিট শেষ হয়ে যাচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান মনির বলেন, চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোর মধ্যে অনেকগুলো ট্রেনই বন্ধ আছে। করোনার সময় বেশকিছু ট্রেন বন্ধ করা হয়েছিলো, সেগুলো আর চালু করা হয়নি। ট্রেনে ঢাকা যাওয়ার জন্য চাঁপাইনবাবগঞ্জের মানুষের এখন একমাত্র ভরসা বনলতা ট্রেনটি। সেটিতেও মাত্র ৯৮টা টিকিট বরাদ্দ। এতো এতো মানুষ ঈদ করে আবারো তাদের কর্মস্থলে ফিরবে, তাদের জন্য হলেও ট্রেনের টিকিটের বরাদ্দ বাড়ানো উচিত।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের সহকারি স্টেশন মাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, ট্রেনের টিকিটের চাহিদা অনেক থাকলেও, চাঁপাইনবাবগঞ্জ স্টেশনের জন্য নির্ধারিত আছে ৯৮টা টিকিট। যারা লাইনে দাঁড়াচ্ছেন তারা সবাই কমবেশি ৪টা করেই টিকিট নিচ্ছে, এতে করে প্রথম ২৫জনের মত টিকিট পাচ্ছেন, পরে যারা থাকাছেন তারা সবাই ঘুরে যাচ্ছেন। অন্যসময় হলে, অন্য স্টেশনের কিছু টিকিট কেটে যাত্রীদের চাপ সামলায়, কিন্ত ঈদের সময় সব স্টেশনেরই একই অবস্থা, টিকিট বিক্রি শুরু করার কিছুক্ষন পরেই শেষ হয়ে যাচ্ছে।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7