রহনপুরের মেয়রসহ ২৫ জন কারাগারে

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরমেয়র মতিউর রহমান খান, দুই কাউন্সিলল, পৌর সভার সার্ভেয়ারসহ ২৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বিজ্ঞ আমলী আদালত গোমস্তাপুরের বিচারক হুমায়ূন কবীর সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ আদেশ দেন।
গোমস্তাপুর উপজেলার রহনপুর, নুনগোলা প্রসাদপুর এলাকায়, নাজমা বেগম নামে এক নারী, তার বাড়ির সীমানা প্রাচীর নির্মানের সময়, (০২-০৯-২০২১) পৌরসভার মেয়র কতৃক প্রাচির ভেঙ্গে মালামাল জব্দ করে নিয়ে যাওয়ার প্রতিকার চেয়ে, গত বছরের ১৬ সেপ্টম্বর মেয়র, দুই কাউন্সিলর, পৌরসভার সার্ভেয়ার সহ ২৬ জনকে আসামী করে মামলা করেন।
পৌর মেয়রসহ মামলার ২৬ আসামী গত ২৪ জানুয়ারী আদালত থেকে অন্তবর্তীকালিন জামিন নেন। গতকাল রবিবার ৬ ফেব্রুয়ারী তাদের সেই জামীন শেষে হলে, তারা আদালতে উপস্থিত হয়ে আবারো জামিন প্রার্থনা করেন। তাদের আদালত আরো ২৪ ঘন্টা অতœবর্তী জামিন দেয় ও সেই সাথে জব্দকৃত মালামাল ফিরিয়ে ুদিতে বলে। আদালতে দেয়া নির্দেশনা অনুসরন ব্যাতিরেখেই আবারো সোমবার জামিন প্রার্থনা করলে আদালত, পৌর মেয়রসহ আদালতে উপস্থিত সকল আসামীকেই কারাগারে পাঠানোর আদেশ দেন। একজন আসামী আদালতে হাজির না হওয়ায়, ২৫জনকে কারাগারে পাঠানো হয়েছে।
বাদির আইনজীবি এমদাদুল হক এমদাদ জানান, নাজমা বেগম দীর্ঘ ৪০ বছর থেকে তার জমিতে বাড়ি করে বসবাস করে আসছিলো, বাড়ির সীমানা প্রাচীরটি সংস্কারের প্রয়োজন পড়লে সেটি সংস্কার শুরু করে। কিন্ত পৌর মেয়র বেআইনী ভাবে তার সীমানা প্রাচীরটি ভেঙ্গে দিয়ে, মালামাল জব্দ করে। উচ্ছেদ করতে হলে যে ম্যাজিস্টেট নিতে হয়, থানা পুলিশকে জানাতে হয়, সেটিও করেটি রহনপুরের পৌর মেয়র। নিজের লোকজন দিয়ে বিধবা এ নারীর বাড়ির সীমানা প্রচীর ভেঙ্গে ফেলে। আদালতে বিষয়টি স্বিকারও করেছেন পৌর মেয়র, এর পেক্ষিতে তাকে জব্দকৃত মালামাল ফেরত ও পুনরায় প্রাচীর নির্মান করে দেওয়ার শর্তে জামিন দিয়েছিলো আদালত। কিন্ত তিনি তা না করে ফের আদালতে জামিন চাইলে আদালত সকল আসামীকে করাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
তবে রহনপুর পৌরসভার প্যানেল আইনজীবী নজরুল ইসলাম জানান, বাদি তার নিজ জমির বাইরে সীমানা প্রাচীর স্থাপন করছিলেন, সেখানে তিনি সীমানা প্রাচীন দিচ্ছিলেন সেটি পৌরসভার দানসূত্রে পাওয়া রাস্তা। তাকে সীমানা প্রাচীর নির্মান বন্ধের জন্য একাধিকবার নোটিশ করা হয়েছিলো পৌরসভা থেকে। পৌরসভার আইন ও বিধি অনুয়ায়ী যদি কেউ পৌরসভার জমিতে নির্মান কাজ করে, সেটি ভেঙ্গে ফেলতে পারে পৌরসভা। আদালতে এ কথা জানানোর পরও মেয়রসহ সবাইকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে। আগামীকাল জামিনের জন্য আমরা আদালতে আবারো আবেদন জানাব।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7