বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় মহান বিজয় দিবস উদযাপন

জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, ঐতিহ্যবাহী তীর নিক্ষেপ প্রতিযোগিতা, হাড়ি ভাঙ্গা প্রতিযোগিতা, মেয়েদের রশি টানা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতা, কৃতি শিক্ষার্থীদের সম্মাননা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। 



সকাল ১০টায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের বাবুডাইং গ্রামে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করে বিদ্যালয়ের স্কাউট সদস্যরা। এরপর আটটি মনোরম পিটি-প্যারেড প্রদর্শন করে তারা। কুচকাওয়াজ, ডিসপ্লে ও পিটি-প্যারেড পরিবচালনা করেন স্কাউট শিক্ষক সাঈদ মাহমুদ। পরে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি শিক্ষার্থীদের বাইরে উন্মুক্তভাবে সকল বয়সী নারীদের জন্য দড়ি টানা প্রতিযোগিতা, পুরুষদের জন্য ঐতিহ্যবাহী তীর নিক্ষেপ প্রতিযোগিতা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পাঁচটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হয়। এরমধ্যে প্রাক প্রাথমিক শ্রেণির বালক-বালিকাদের নিয়ে বিস্কিট দৌড়, প্রথম ও দ্বিতীয় শ্রেণির জন্য ঝুড়িতে বল নিক্ষেপ ও জলে-ডাঙ্গায়, তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে মোড়গ লড়াই ও দড়ি খেলা, ষষ্ঠ ও  সপ্তম শ্রেণির জন্য বস্তা দৌড় ও স্মৃতি পরীক্ষা, অষ্টম থেকে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে ২০০ মিটার দৌড়, বালিশ খেলা অনুষ্ঠিত হয়। শিক্ষকদের জন্য ছিল হাঁড়িভাঙ্গা খেলা। 

এরপরে অনুষ্ঠিত আলোচনা সভায় গ্রাম্য মোড়ল কার্তিক কোল টুডুর সভাপতিত্বে বক্তব্য দেন বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, গ্রাম্য মোড়ল চানু হাসদা, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস, লুইস মুর্মু, সহকারী শিক্ষক সোনিয়া খাতুন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক শিরিনা খাতুন। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতে শতভাগ উপস্থিত শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। পরে সকল বিজয়ীদের পুরস্কার দেয়া হয়। এছাড়া যেমন খুশি তেমন সাজো ও মেয়েদের রশি টানা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে পুরস্কার দেয়া হয়।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7