সীমানা জটিলতায় স্থগিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। পৌরসভার সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে থাকা একটি রিট পিটিশন (নং ৫৫২৯/২০২১) নিস্পতি না হওয়া পযন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

 



মঙ্গলবার রাতেই চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওক্কিল রহমান নির্বাচন কমিশন থেকে মৌখিক নির্দেশনা পেয়ে নির্বাচন স্থগিতের কথা জানিয়েছিলেন। তবে কি কারনে ভোট স্থগিত সেটা তখন জানানি। বুধবার দুপুর ২টার দিকে নির্বাচন স্থগিতের চিঠি নির্বাচন কমিশন থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে আসে। 



নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত ওই পত্রে নির্বাচন স্থগিতের কারন উল্লেখ করা হয়েছে, রিট পিটিশনে উল্লেখিত এলাকার ভোটারদের পৌরসভার মধ্যে অন্তভুক্ত হওয়া না হওয়া বিষয়টি জড়িত, সেহেতু মাননীয় হাইকোর্ট বিভাগের আদেশ মোতাবেক পিটিশনারের দাখিলীয় আবেদনটি নিস্পতি না হওয়া পযন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করছে নির্বাচন কমিশন। 


খোঁজ নিয়ে জানা গেছে, চাঁপাইনাবগঞ্জ পৌরসভার পাশ^বর্তী বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা পৌরসভার অন্তভুক্তির দাবি জানিয়ে আসছিল, এ নিয়ে উচ্চ আদালতে রিট করা হয় বছর খানেক আগে। 


চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওক্কিল রহমান জানান, আদালতের বিষয়টি নিস্পতি হলে, যেখানে খেকে নির্বাচন কার্যক্রম বন্ধ হয়েছে, সেখান থেকেই শুরু হবে, পুরনায় তফসিল হবে না।




আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7