প্রশাসনের হস্তক্ষেপে জমজ দুই বোনের বাল্যবিয়ে বন্ধ


চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা ঝিলিম ইউনিয়নের গুচ্ছগ্রামে কোল সম্প্রদায়ের দুই জমজ বোনের একই দিনে বিয়ের আয়োজন করা হয়েছিলো। শুক্রবার বিয়ের আনুষ্ঠানিকতা হওয়ার কথা ছিলো, তবে বাল্যবিয়ের এ আয়োজন প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হয়ে গেছে।
মহাডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক বিয়ের কনে দুইবোনের মধ্যে একজন তার বিদ্যালয়ে সপ্তম শ্রেনীতে পড়ত, বিয়ের আয়োজনের বিষয়টি জানতে পেরে, তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হামিদুল ইসলাম ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিয়ে বন্ধের ব্যবস্থা করেন। অভিভাবকরা তাদের মেয়েদের উপযুক্ত বয়স না হওয়ার আগে বিয়ে দিবেন না মর্মে অঙ্গিকার করেছেন।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7