স্বাস্থ্যবিধি মানার শর্তে হাট বসলেও, প্রথমদিনেই স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা


কুরবানী ঈদকে ঘিরে, পুশুর হাট বসানোর অনুমনি দিয়েছে চাঁপাই জেলা প্রশাসন। তবে করোনা সংক্রমন রোধে বেশকিছু বেশ কিছু শর্ত দেয়া হয়েছে। এরমধ্যে ৫ ফুট দূরে দূরে গরু বাঁধার স্থান নির্ধারন করতে হবে। প্রয়োজনে বড় পরিসরে হাট বসবে। এসব শর্ত মেনে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জের অন্যতম পুরাতন হাট বটতলা পশুরু হাট বসানো হয়। তবে হাটে স্বাস্থ্যবিধি মানানো সম্ভব হয়নি, এক গরু থেকে অন্য গরুকে ৫ ফুট দূরে রাখাও সম্ভব হয়নি। ফলে প্রথম দিনেই হাট ইজারাদারকে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ৩ হাজার টাকা জরিমানা করেছে। 

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রহুল আমিন শরিফ জানান, এক পশু থেকে অন্য পশুকে রাখার জন্য ৫ ফুট দূরে দূরে খুটি বসানোর কথা ছিলো, কিন্ত ইজারাদার সেটা করেননি, যার কারনে তাকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে, ৫ ফুট দূরে দূরে খুটি স্থাপন করার করা বলা হয়েছে, সেটি আগামী হাট বসার আগেই করবেন বলে তিনি আমাদের অঙ্গিকার করেছেন।

এদিকে করোনার সংক্রমন রোধে বটতলা হাটকে দুই ভাবে ভাগ করা হয়েছে, মূল হাটে বসানো হয়েছে গরু হাট, হাটের পাশে থাকা ঠাকুরের বাগান  বসানো হয়েছে খাসির হাট। শুক্রবার সকাল ৯টা থেকে হাট বসলেও, দুপুরের পর ক্রেতা বিক্রেতার আগমন ঘটে। শুক্রবার বিকালে ক্রেতা ও বিক্রেতাদের সমাগমে হাট এলাকায় পূর্ন হয়ে যায়।

 

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7