মে দিবসের আলোচনায় উঠে এলো ‘সাংবাদিকরা ভালো নেই’


মহান মে দিবসের বিশেষ আয়োজন ছিলো চাঁপাইনবাবগঞ্জ টিভিতে, আমরা সবাই শ্রমিক শিরোনামে আলোচনা অনুষ্ঠানে সংবাদ শ্রমিকদের কথাও উঠে এসেছে। অন্য মানুষের সুখ দু:খের খবর যারা তুলে আনেন তারাও আজ ভাল নেই। সাংবাদিকদের ভাল না থাকার কথা বলেছেন অনুষ্ঠানে অংশ নেয়া, চাঁপাইনবাবগঞ্জে পেশাদার সংবাদকর্মীদের অন্যতম প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক। 

সাংবাদিক শহিদুল হুদা তার বক্তব্যে বলেন,  বাংলাদেশে, এ উপমহাদেশে সংবাদ পত্র ও গনমাধ্যম আমরা এটিকে যদি দেখি বিশ্লেষন করি, তাহলে আমরা দেখতে পায় পরিবর্তন এসেছি , বাংলাদেশে গনমাধ্যম সৃষ্টি হয়েছিল এ দেশের মানুষের জন্য। ব্রিটিশ এর বিরুদ্ধে, পাকিস্তানিদের বিরুদ্ধে, এ দেশের গনমাধ্যম স্ব-উদৌগে সোচ্চার হয়েছিল, এগুলো ইতিহাসের পাতায় জ্বলজ্বল করছে। কিন্তু আজকে গনমাধ্যমের উপর কর্পোরেট যে থাবা, যার কারনে গনমাধ্যম তার সক্রিয় জায়গায় নেই। মালিকরা ব্যবহার করছে।  আজকে গনমাধ্যমের করুন অবস্থা, অসংখ্য গনমাধ্যম আছে যার সাংবাদিকরা নিয়মিত বেতন পান না। নাম কয়াস্তে যে বেতন পান, সে বেতন দিয়ে তাদের চলে না, তার তখন, সমাজে যারা কালো টাকার প্রভাব দিয়ে সমাজপতি সেজেছেন, সুধী সেজেছেন, তাদের কাছে গিয়ে দাঁড়িয়ে থাকেন, তার একটা নিউজ কাভার করা জন্য । 

গণমাধ্যম কর্মী তার মেধা দিয়ে, সক্রিয়তা দিয়ে, যে কাজ করবেন সে পরিসর ছোট হয়ে আসছে।

শহিদুল হুদা অলকের পুরো বক্তব্য

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7