তিন ধানকাটা শ্রমিকের মৃত্যু : নন্দলালপুর গ্রামে শোকের ছায়া


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নন্দলালপুর গ্রামের তিন ধানকাটা শ্রমিকের মৃত্যুতে গ্রামটিতে শোকের ছায়া নেমে এসেছে। স্বাজনদের কান্নায় ভারি চারপাশ।
ঈদের পরের দিন,এই গ্রামের অন্যদের সাথে ধানকাটতে নঁওগায় যাচ্ছিলেন, জমিদার আলীর ছেলে মোহাম্মদ লিটন, পরিবত মন্ডলের ছেলে আব্দুল মালেক ও ইউনুস আলীর ছেলে রেজাউল করিম। কিন্ত তারা শেষ পযন্ত ধান কাটতে পৌচ্ছাতে পারেনি। নাচোলের ধানসুরায় সড়ক দূর্ঘটনায় মারা যান তিনজনই। শনিবার সন্ধ্যায় বাড়িতে আসে তাদের নিথর দেহ।
নিহত তিন জনের বাড়িতে গিয়ে দেখা যায়, মরদেহের জন্য অপেক্ষা করছেন স্বজনরা। তাদের আহাজারিতে চারপাশ ভারি হয়ে আছে।
নন্দলালপুর গ্রামের বাসিন্দা দুরুল জানান, এখানের সবাই সারাবছরই কোন না কোন কাজ করে তবে, ধানকাটা মৌসুমে সবাই ধানটা কাটে, এতে সারা বছরের খাওয়ার সমান ধানটা পায়। ধানচালের দাম বেশি, সারাবছর যদি ধানের চিন্তাটা না থাকে তাহলে, অন্য খরচ তখন কোন রকমে চলবে । এটা ভেবে বেশির ভাগ মানুষই আমরা ধান কাটি।
এর আগে সকালে নন্দলালপুরের অন্য শ্রমিকদের সাথে নঁওগার নিয়ামতপুর যাচ্ছিল এ তিন শ্রমিক। পথে ৮টার দিকে নাচোলের ধানসুড়া এলাকায় তাদের বহনকারী ভটভটিকে ধাক্কা দেয় একটি ধান বোঝাই ট্রাক। এসময় ভটভটির অন্তত ৯ যাত্রী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে নাচোল স্বাস্থ্যকমপ্লেক্স নেয়া হলে, তিনজনকে মৃত ঘোষনা করেন চিকিৎসরা। এদের মধ্যে ৪ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা, সড়ক দূর্ঘটনায় তিন ধানকাটা শ্রমিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7