‘কারো চাপে শিক্ষকের বদলী কাম্য নয়, তাই আমরা এর প্রতিবাদ করছি’


চাঁপাইনবাবগঞ্জের শতবছরের এতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বদলীর আদেশের প্রতিবাদে মানববন্ধন করেছে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী চলা এ কর্মসূচীতে বক্তব্য দেন হরিমোহন প্রাক্তন  হরিমোহন প্রাক্তন ছাত্র সমিতির সহসভাপতি গোলাম শাহনেওয়াজ অপু, সাধারণ সম্পাদক জাবেদ আকতার, এসএসসি পরীক্ষার্থী আবু সিয়াম, আব্দুল হাই শুভসহ অনান্যরা। 
মানববন্ধনে হরিমোহন প্রাক্তন ছাত্র সমিতির সহসভাপতি গোলাম শাহনেওয়াজ অপু বলেন, আমরা জানতে পেরেছি ফেল করা কজন শিক্ষার্থীকে উত্তির্ন করার জন্য প্রধান শিক্ষককে সুপারিশ করা হয়েছিল, তিনি তা না করায়, তাকে বদলী করার জন্য তৎপর ছিলো একটি পক্ষ। এ বদলির আদেশ সেই তৎপরতারই ফল।

সরকারি চাকুরীতে বদলী খুবই স্বাভাবিক বিষয়, কিন্ত কারো চাপে একজন শিক্ষকের বদলী কখনো কাম্য হতে পারে না, এটা আমাদের ভুল বার্তা দেয়, কোন প্রতিষ্ঠানের জন্যই এমন হওয়া উচিত নয়। আমরা প্রাক্তন ছাত্ররা আজ বর্তমান শিক্ষার্থীদের সাথে মানববন্ধন করতে বাধ্য হলাম।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘‘ স্যারের বদলিতে কারো হাত আছে, কার হাত আছে সেটা তদন্ত করে দেখা হোক, যদি স্বাভাবিক নিয়মেই বলদী হতে থাকে তাহলে আমরা মেনে নিব’’।
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মিছিল সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে, জেলা প্রশাসকের মাধ্যমে মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকাকে স্মারকলিপি দেন। স্মারকলিপিতে হরিমোহন প্রাক্তন ছাত্রসমিতির নেতৃবৃন্দ ও বর্তমান শিক্ষার্র্থীরা স্বাক্ষর করেছেন।

 

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7