শুরু হয়েছে বঙ্গবন্ধু দেয়ালিকা উৎসব : গ্রীনভিউ জুড়েই শিক্ষার্থীদের সৃজনশীলতা


চাঁপাইনবাবগঞ্জ শহরের গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়, করোনাকালে হওয়ার আগের মত নেই সেই চিরচেনা সরব পবিবেশ। তবুও খানিকটা নিরবতা ভেঙ্গেছে মঙ্গলবার। সকালের মিষ্টি রোদ গাঁয়ে মেখে বিদ্যালয়টির প্রবেশ পথ পেরিয়ে যেতেই চোখে পড়বে বর্ণিল আয়োজন। বিদ্যালয়ের প্রতিটি দেয়ালে শোভা পাচ্ছে দেয়ালিকা। কবিতা, গল্প, ছবি, আরো কত কি দিয়ে সাজানো প্রতিটি দেয়ালিকা। শুধু দেয়ালই নয়, বিদ্যালয় মাঠেও আছে বেশ কয়েকটি দেয়ালিকা স্থান পেয়েছে। ১০০ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সৃজনশীলতায় পুরো স্কুলটিই যেন দেয়ালিকায় রুপ নিয়েছে।  


মঙ্গলবার শুরু হওয়া তিন দিনের বঙ্গবন্ধু দেয়ালিকা উৎসবের সকালে উদ্বোধন করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। এসময় তিনি বলেন, জাতির পিতার নেতৃত্বে আমাদের মহান মুক্তিযুদ্ধ হয়েছে, আর তার কণ্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে উন্নয়ন করে যাচ্ছে। বর্তমান প্রজন্মকে আমাদের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও দেশ সম্পর্কে জানাতে এমন আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের অংশগ্রহন আমাকে অনুপ্রানিত করেছে, তারা এতো সুন্দরভাবে নিজেদের সৃজনশীলতা প্রকাশ করেছে, দেখে আমরা অভিভুত।
দেয়ালিকা উৎসবরের উদ্বোধনী সময়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক এ কে এম তাজকির উজ জামান, অতিরিক্ত জেলা  জেলা প্রশাসক রাজস্ব দেবেন্দ্রনাথ ওরাও, গ্রীনভিউ উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমেদ সহ অনান্যরা।

উল্লেখ্য গেল কয়েক বছর থেকে বিজয় দিবসের আয়োজনের অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন দেয়ালিকা উৎসবের আয়োজন করে আসছে।
 

 

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7