ঈদুল ফিতর উপলক্ষে অসহায় পরিবারগুলোকে খাদ্য সামগ্রী উপহার চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার

ঈদুল ফিতর উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিভিন্ন মহল্লার ৭৫ টি অসহায় পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা বিতরণ করেছে প্রথম আলো বন্ধুসভা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। বৃহস্পতিবার সকালে ও গত বুধবার রাতে অসহায় পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে এসব খাবার প্যাকেট দিয়ে আসেন বন্ধুসভার বন্ধুরা। খাদ্য সামগ্রী হিসেবে লাচ্চা সেমাই, খিল সেমাই, চিনি, গুড়া দুধ, নুডুলস, বুন্দিয়া ও দুই ধরনের পাপড় দেয়া হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সভাপতি সাঈদ মাহমুদ জানান, করোনায় জনজীবন খুবই কষ্টকর হয়ে পড়েছে। অনেক পরিবারের মধ্যেই আর্থিক অবস্থা চরমে গিয়ে ঠেকেছে। প্রতিবছরই চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার উদ্যোগে অসহায় পরিবারগুলোর মাঝে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বা শিশুদের নতুন জামা দেয়া হয়। কিন্তু এবার করোনার কারণে প্রেক্ষাপট ভিন্ন হওয়ায় উপদেষ্টাদের সঙ্গে সিদ্ধান্ত মোতাবেক খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়। এরই ধারাবাহিকতায় বন্ধুরা বিকাশের মাধ্যমে বা নগদে টাকা দেন। সেই টাকা দিয়ে দুইজন বন্ধু খাদ্যপণ্য কিনেন। এরপর সেই সকল খাদ্য সামগ্রী প্যাকেট করার দায়িত্ব নেন সাংগঠনিক সম্পাদক ও বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর। তিনি তাঁর পরিবারের সদস্যদের নিয়ে প্যাকেট তৈরি করেন। এরপর বন্ধুদের বাড়ি বাড়ি প্যাকেট পৌঁছে দেয়া হয়। বন্ধুরা বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে তাঁদের পরিচিত অসহায় পরিবারগুলোর মাঝে সেই প্যাকেট বিতরণ করেন। এতে করোণাভাইরাস সংক্রমণের কোন ঝুঁকিও থাকলো না। অসহায় পরিবারগুলোও নিজ বাড়িতে বসেই খাদ্য উপহার পেয়ে গেলেন।
খাদ্য সামগ্রী পেয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার জোড়বাগান বস্তির ইনু বেগম (৭০) বলেন, হামরা গরিব মানুষ। ওয়ার্ডের মেম্বাররা হামারঘে কুনু খোঁজ লেইনা। কষ্ট কইর‌্যা কুনুমতে দিন যাইছে। তোমারঘে সেমাই, চিনি, বুন্দিয়াসহ খাবার পাইয়্যা ঈদে একটু মিষ্টি খাইতে পাবো। তোমারঘে ভাল হোউক।
পৌর এলাকার চাঁদলাই মহল্লার মো. সুমন (৩২) জানান, দিনমজুরের কাজ করে সংসার চালায়। কিন্তু করোনার জন্য সেই কাজও বন্ধ হয়ে গেছে। প্রায় দুই মাস থেকে অনেক কষ্টে দিন পার করছি। বন্ধুসভার এই খাবার ঈদে একটু মিষ্টিমুখ করাবে। ধন্যবাদ বন্ধুসভাকে।





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7