রবিবার শিবগঞ্জ উপজেলা আ.লীগের সম্মেলন

সফিকুল ইসলাম, শিবগঞ্জ অফিস প্রধান: আগামী কাল শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন।দীর্ঘ সাড়ে ৫ বছর এ সম্মেলনকে ঘিরে  জোরলা লবিংগ্রুপিংয়ের পরও সুষ্ঠভাবে সম্মেলন আয়োজনের আশাবাদের কথা জানিয়েছেন নেতৃবৃন্দ।

২০১৪ সালে ৭নভেম্বর সাবেক এমপি গোলাম রাব্বানীর বাড়িতে  বছ সম্মেলনের মাধ্যমে সভাপতি গোলাম রাব্বানী ও  ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট  আতাউর রহমান নির্বাচিত হবার পর দীর্ঘ সাড়ে ৫বছরে পূর্ণাঙ্গ কমিটি করতে ব্যর্থ হয় আওয়ামীলীগ নেতৃত্ব। আর এ ব্যর্থতা নিয়েই অবশেষে কেন্দ্রের নির্দেশে কোন্দলে জর্জরিত শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দীর্ঘ সাড়ে ৫ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মেলন। সম্মেলনকে ঘিরে তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা উজ্জীবিত অনেকেই।  

৪৩ চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ)। এ শিবগঞ্জ উপজেলায় ১৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত যেখানে গত সংসদ নির্বাচনে ও উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের জয়ী হলে স্থানীয় সংসদ সদষ্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল ও উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলমের দুটি গ্রুুপ সক্রিয় হয়ে উঠে।

আসন্ন এ ত্রি-বার্ষিক কাউন্সিল কেন্দ্র করে কয়েকদিন থেকে অনেকের নাম  শোনা গেলেও মাঠে সরব সাবেক বিদ্যূৎ প্রতিমন্ত্রী সাবেক এমপি ব্রি: জে: (অব) মুক্তিযোদ্ধা  আলহাজ এনামুল হকের ছোট ভাই  ও থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পদাক নাজমুল হক ও থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা শাহাদাৎ হোসেন খুররম।
সংষদ সদস্য শিমুল সভাপতি প্রার্থী হতে চাইলেও তার মামা  শাহাদাৎ হোসেন হঠাৎ করে উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুলে পক্ষের সবাপতি প্রার্থী হওয়ায় তিনি নাজমুল হককে ছাড় দিয়েছেন বলে একটি সূত্রে জানা গেছে। অন্যদিকে থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে ৪জনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন এক সময়ের তুখোর ছাত্রলীগ নেতা ও  জেলা  যুবলীগের সাবেক সহসভাপতি তোহিদুল আলম টিয়া, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁন, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান ও  বিনোদুপুর ইউনিয়নের  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম আসাদ।

তবে একটি সূত্র জনায়, শেষ পর্যন্ত লড়াই তে থাকছেন সংসদ সদস্য শিমুলের গ্রুপের প্যানেলে প্রতিমন্ত্রীর ছোট ভাই নাজমুল হক ও সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া অথাব এ্যাডভোকেট আতাউর রহমান। তবে গত কমিটির পূর্নাঙ্গ কমি্িট দিতে না পারায় সমালোচনায় মুখর হয়ে আছে শিবগঞ্জের আওয়ামীলীগ কর্মীরা।

তবে কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল হক সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসাবে এখনো মাঠে আছেন বলে জানা গেছে। অন্যদিকে উপজেলা চেয়ারম্যান গ্রুপে  থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদ্য সৈয়দ নজরুল ইসলাম  গ্রুপে যোগদান কারী  মির্জা শাহাদাৎ  হোসেন খুররম সভাপতি  পদে  ও আতিকুল ইসলাম টুটুল খান সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসাবে থাকছেন। 

সরজমিনে ঘুরে নেতা কর্মীদের সাথে আলোচনা করে দেখা গেছে যদিও সভাপতি পদে নাজমুল হক ও সাধারণ পদে তোহিদুল আলম গণসংযোগে এগিয়ে রয়েছেন। তবে সভাপতি মির্জা শাহাদাৎ হোসেন খুররমও খুব পিছিয়ে নেই। 

সম্মেলনের সার্বিক বিষয়ে সংসদ সদস্য  ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, শিবগঞ্জ কলেজে এসএসসি পরীক্ষার ক্ন্দ্রে থাকার কারনে সর্বস্তরের নেতাকর্মীদের সাথে আলোাচনা করে রানীহাট্টিতে সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে। সম্মেলনের প্রসÍুতি সুন্দর ভাবে হয়েছে। সুষ্ঠু ওনিরপেক্ষভাবে প্রত্যক্ষভাবে কাউন্সিলারদের ভোটে নেতা নির্বাচিত হবেন।
 রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, ২৩ তারিখের কাউন্সিল সুষ্ঠভাবে করার জন্য থানা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে নির্দেশনা দেয়া হয়েছিলো। তারা প্রতিটি ওয়ার্ড কমিটি সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের চেয়ারম্যান কাউন্সিলর হবেন, এছাড়াও গুরুত্বপূর্ণ ১০ জনকে কাউন্সিলর করার জন্য বলা হয়েছে। আর সেখানে ত্যাগী প্রবীণ নেতারা স্থান পাবেন। আর এ বিষয়টি দেখবেন স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, থানা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।
সম্মেলনের নিরাপত্তার বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শামসুল আলম শাহ জানান, সম্মেলনকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশা করি, এই সম্মেলন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে সম্পন্ন হবে।





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7