স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন : স্কুলে স্কুলে ভোট উৎসব


স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে।  শনিবার শান্তিপূর্ণ পরিবেশে বিপুল উৎসাহ-উদ্দীনপার মধ্যদিয়ে শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট প্রদান করেন। 
হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়, হরিপুর উচ্চ বালিকা বিদ্যালয়,  জেলা আদর্শ স্কুলসহ বেশ কয়েকটি বিদ্যালয় ঘুরে দেখা গেঝে শিক্ষার্থীদের ভোট উৎসব।
নবাবগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম ফজলুর রহমান জানান, প্রভাতি ও দিবা শাখায় ১৬টি পদের জন্য এ নির্বাচনে প্রভাতি শাখায় প্রধান নির্বাচন কমিশনার ১ জন ও দিবা শাখায় ১জন,  প্রতিটি বুথে ১ জন করে প্রিজাইডিং অফিসার, ১  জন করে পোলিং অফিসার, ২ জন করে পোলিং এজেন্টসহ নির্বাচনের সকল কার্যক্রম পরিচালনা করে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন ২টি শাখায়  রাফিয়া আদিবা নওশিন ও রিফাত তাসমিয়া। প্রধান নির্বাচন কমিশনার রাফিয়া আদিবা নওশিন ও রিফাত তাসমিয়া জানান, পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে শিক্ষার্থীরা এবং এ নির্বাচনে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছাত্রীরা ভোট প্রদান করেন। কেবিনেটের মূল উদ্যোশ্য বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী এসে ভালভাবে পড়ালেখা করতে পারে। কোন সমস্যা হলে তা সমাধানের চেষ্টা করবে।
নির্বাচন পরিদর্শনে আসা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দেবেন্দ্র নাথ উরাঁও বলেন, কেবিনেট কাউন্সিল নির্বাচন তাদের মধ্যে নেতৃত্ব সৃষ্টি করা। একজন শিক্ষার্থী ছাত্রজীবন থেকে নেতৃত্ব মনোভাব নিয়ে গড়ে উঠবে এবং তারা আগামী দিনে দেশকে নেতৃত্ব দিবে। তাদের মধ্যে নেতৃত্বের গুনাবলী বিকশিত হবে এবং দেশকে তারাই সমৃদ্ধ করবে।





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7